ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬

2019-09-23

, ২৩ মহররম ১৪৪১

ওপেনার তামিম ও লিটনের জোড়া হাফ সেঞ্চুরি

প্রকাশিত: ০৮:০৬ , ১৫ মে ২০১৯ আপডেট: ০৩:১৭ , ১৬ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক: আয়ারল্যান্ডের দেওয়া ২৯৩ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ। টাইগারদের হয়ে ব্যাটিংয়ে ওপেন করতে নামেন তামিম ইকবাল ও লিটন দাশ। তারা দুজনই হাফ সেঞ্চুরি তুলে নেন।

ডাবলিনে পল স্টার্লিং আর উইলিয়াম পোর্টারফিল্ডের দারুণ ব্যাটিংয়ে ৮ উইকেটে ২৯২ রানের বড় সংগ্রহ পেয়েছে আয়ারল্যান্ড। জিততে হলে বাংলাদেশকে করতে হবে ২৯৩ রান।

টস জিতে ব্যাট করতে নেমে ২৩ রানে প্রথম উইকেট হারায় আয়ারল্যান্ড। রুবেল হোসেনের দুর্দান্ত এক ডেলিভারিতে প্রথম স্লিপে লিটন দাসের হাতে ক্যাচ হন জেমস ম্যাককলম। ১৮ বলে ৫ রান করেন আইরিশ ওপেনার।

আগের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৩৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন বালবির্নি। এবারও ভয়ংকর হয়ে উঠার ইঙ্গিত ছিল তার ব্যাটে। ২০ বলে ৪ বাউন্ডারিতে ২০ রানে পৌঁছে যাওয়া এই ব্যাটসম্যানকে মুশফিকুর রহিমের ক্যাচ বানিয়ে ওয়ানডে ক্যারিয়ারে নিজের প্রথম উইকেটের দেখা পান আবু জায়েদ রাহী।

যদিও লেগ সাইড দিয়ে বেরিয়ে যাওয়া বলটি বালবিনির ব্যাটে লেগেছে কিনা, নিশ্চিত হওয়া যায়নি। আবেদনে আম্পায়ার আঙুল তুলে দেন। রিভিউ না থাকায় বালবিনির কিছু বলার সুযোগ ছিল না।

৫৯ রানে ২ উইকেট হারিয়ে কিছুটা বিপদে ছিল আয়ারল্যান্ড। সেখান থেকে তৃতীয় উইকেটে ১৭৪ রানের বিশাল এক জুটি গড়ে তুলেন পল স্টার্লিং আর উইলিয়াম  পোর্টারফিল্ড।

দুজনই ছিলেন সেঞ্চুরির পথে। কিন্তু মাত্র ৬ রানের আক্ষেপ নিয়ে ফিরতে হয়েছে পোর্টারফিল্ডকে। আবু জায়েদ রাহীর বলে বাউন্ডারিতে লিটন দাসের দুর্দান্ত এক ক্যাচ হওয়ার আগে ১০৬ বলে ৭ বাউন্ডারি আর ২ ছক্কায় ৯৪ রান করেন আইরিশ অধিনায়ক।

তবে সেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি স্টার্লিং। তিনিও রাহিরই শিকার হন, ১৩০ রানের দারুণ এক ইনিংস খেলে। ১৪১ বলের ইনিংসে ৮টি চারের সঙ্গে ৪টি ছক্কা হাঁকান আইরিশ ওপেনার।

শেষের দিকে টাইগার বোলাররা অল্প ব্যবধানে বেশ কয়েকটি উইকেট তুলে নিলেও রানটা ঠিকই তিনশোর কাছাকাছি নিয়ে যায় আয়ারল্যান্ড।
 

এই বিভাগের আরো খবর

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক: ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফাইনালের আগে আফগানিস্তানের বিপক্ষে নিয়মরক্ষার ম্যাচে টস জিতে ফিল্ডিং করছে বাংলাদেশ। আফগানরা...

জয় দিয়ে বাংলাদেশের সাফ মিশন শুরু

ক্রীড়া ডেস্ক: অনূর্ধ্ব-১৮ সাফ ফুটবলের তৃতীয় আসরে বড় জয় দিয়ে নিজেদের সাফ মিশন শুরু করেছে বাংলাদেশ। ফাহিমের জোড়া গোলে শ্রীলঙ্কাকে ৩-০ গোলে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is