নিম্নমানের পণ্য, ৭টির লাইসেন্স বাতিল, ১৮টির স্থগিত

প্রকাশিত: ০৯:৫৮, ১৫ মে ২০১৯

আপডেট: ০৩:৩৬, ১৫ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক: নিম্নমানের পণ্য উৎপাদনকারী কোম্পানিগুলোর মধ্যে সাত কোম্পানির লাইসেন্স বাতিল করেছে বিএসটিআই। এছাড়া ১৮টি কোম্পানির লাইসেন্স স্থগিত করা হয়েছে।

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউট- বিএসটিআই এর পরীক্ষায় বিভিন্ন কোম্পানির ৫২টি খাদ্যপণ্য নিম্নমানের প্রমাণিত হয়। এসব পণ্য অবিলম্বে বাজার থেকে তুলে নেয়ার জন্য হাইকোর্টের নির্দেশ দেয়ার পর সাত কোম্পানির লাইসেন্স বাতিল করেছে বিএসটিআই। এছাড়া ১৮টি কোম্পানির লাইসেন্স স্থগিত করা হয়েছে। বুধবার সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

লাইসেন্স বাতিল হওয়া কোম্পানিগুলোর তালিকায় রয়েছে আল সাফি ড্রিংকিং ওয়াটার, শাহারী এন্ড ব্রাদার্সের নারজান ড্রিংকিং ওয়াটার, মর্ন ডিউ পিওর ড্রিংকিং ওয়াটার এবং আর আর ডিউ ড্রিংকিং ওয়াটার। এছাড়া কেরাণীগঞ্জের শান্তা ফুড প্রডাক্টসের টেস্টি, তানি ও তাসকিয়া এবং কামরাঙ্গীরচরের জাহাঙ্গীর ফুড প্রডাক্টসের প্রিয়া ব্র্যান্ডের সফট ড্রিংকস পাউডার, মিরপুরের বনলতা সুইটস অ্যান্ড বেকারির বনলতা ব্র্যান্ডের ঘি-এর লাইসেন্স বাতিল করা হয়েছে।

এছাড়া ১৮টি লাইসেন্স স্থগিত হওয়া পণ্যগুলোর মধ্যে রয়েছে সিটি অয়েলের তীর সরিষার তেল, গ্রিন ব্লিসিং ভেজিটেবল অয়েলের জিবি সরিষার তেল, শবনম ভেজিটেবল এর পুষ্টি সরিষার তেল, রূপচাঁদা সরিষার তেল; সুপেয় পানির মধ্যে আররা ফুড এন্ড বেভারেজ এর আররা, ডানকান প্রোডাক্টস এর (ডানকান, দিঘী ড্রিংকিং ওয়াটার; হলুদের গুড়ার মধ্যে ড্যানিশ, প্রাণ ও ফ্রেশ। কারি পাউডারের মধ্যে প্রাণ ও ড্যানিশ; আয়োডিনযুক্ত লবণের মধ্যে এসিআই ও মোল্লা সল্ট; ধনিয়া গুড়ার মধ্যে এসিআই পিওর, নুডলসের মধ্যে নিউজিল্যান্ড ডেইরির ডুডলস এবং কাশেম ফুডের সান চিপস।

বিএসটিআইয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রোজা শুরুর আগে বাজারে গোপন অভিযান চালিয়ে ৪০৬টি পণ্যের নমুনা সংগ্রহ করা হয়েছিল। এসব পণ্যের মধ্যে ৫২টি পণ্য নিম্নমানের হিসাবে চিহ্নিত হয় ল্যাবরেটরি পরীক্ষায়।

এই বিভাগের আরো খবর

বিএনপির অনেক নেতাই দল ছেড়ে যেতে চায়: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: বিএনপির অনেক নেতাই...

বিস্তারিত
সরকারের ব্যর্থতায় কোথাও নিয়ন্ত্রণ নেই: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: সরকারের ব্যর্থতার...

বিস্তারিত
ঘূর্ণিঝড় বুলবুলে আর্থিক ক্ষতি ২ শ’ ৬৩ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক: ঘূর্ণিঝড় বুলবুলের...

বিস্তারিত
ঢাকার সাথে সব রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কমলাপুর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *