ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

2019-07-22

, ১৯ জিলকদ ১৪৪০

নেতৃত্বের পরিবর্তন চান ২০ দলীয় জোটের নেতারা 

প্রকাশিত: ০৩:৪৫ , ১৬ মে ২০১৯ আপডেট: ০৩:৪৬ , ১৬ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক: নেতৃত্বের পরিবর্তন চান বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের নেতারা। তারা বলছেন, খালেদা জিয়া এবং তারেক রহমানের পক্ষে দল বা জোট পরিচালনার নির্দেশনা দেয়া সম্ভব নয়। বিএনপিকে গণতন্ত্র পূণরুদ্ধারের আন্দোলনে নেতৃত্ব নির্ধারণের আহ্বান জানান তারা। জাতীয় প্রেসক্লাবে এলডিপি আয়োজিত সেমিনারে অংশ নিয়ে এসব বলেন বিশ দলের নেতারা। 
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবে এই গোলটেবিল আলোচনার আয়োজন করে বিশ দলীয় জোটের অন্যতম শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি। এতে অংশ নেন বিএনপিসহ বিশদলীয় জোটের নেতারা। আলোচনায় উঠে আসে নির্বাচন বর্জন করে বিএনপির এমপিদের আবারো  সংসদে যোগ দেয়ার বিষয়গুলো। জোটের নেতারা বিএনপির সিদ্ধান্তের সমালোচনা করে বলেন, জনগণের অনুভূতিকে প্রাধান্য দিয়েই বিএনপিকে তাদের সিদ্ধান্ত নিতে হবে।
আলোচনায় খালেদা জিয়ার মুক্তি চাইলে জামায়াতকে জনসম্মুখে ক্ষমা চেয়ে রাজনীতি করার পরামর্শ দেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডাক্তার জাফরউল্লাহ।
ঐক্যবদ্ধ আন্দোলন ছাড়া খালেদা জিয়া এবং গণতন্ত্রের মুক্তি সম্ভব নয় জানিয়ে এলডিপির চেয়ারম্যান কর্নেল অলি বিএনপির নেতৃত্ব নির্ধারণের আহ্বান জানান।
বিএনপিকে সব ভুল শুধরে নিয়ে খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বানও জানান জোট নেতারা।

এই বিভাগের আরো খবর

খালেদা জিয়ার উন্নত চিকিৎসায় সরকার প্রধান বাধা : ফখরুল

চট্টগ্রাম প্রতিনিধি : খালেদা জিয়ার উন্নত চিকিৎসায় সরকার প্রধান প্রতিবন্ধকতা বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is