ঢাকা, সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-26

, ২১ রমজান ১৪৪০

বিচারপতির বিরুদ্ধে অনৈতিক আদেশ দেয়ার অভিযোগ

প্রকাশিত: ০২:৩৭ , ১৬ মে ২০১৯ আপডেট: ০৬:১৫ , ১৬ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক: অনৈতিকভাবে রায় পাল্টে দেয়ার অভিযোগ উঠেছে হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চের বিচারপতির বিরুদ্ধে। অ্যাটর্নি জেনারেল এই অভিযোগ করার পর প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ এ নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ এবং ওই সংক্রান্ত মামলার রায় ও সব আদেশ বাতিল করেন। অ্যাটর্নি জেনারেল ও সিনিয়র আইনজীবীরা সংশ্লিষ্ট বিচারপতির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আবেদন জানান। 

সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বৃহস্পতিবার একটি মামলার শুনানিকালে হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চের বিচারপতির বিরুদ্ধে অনৈতিকভঅবে রায় পাল্টে দেয়ার অভিযোগ করেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যটর্নি জেনারেল মাহবুবে আলম। আদালতকে তিনি জানান, ন্যাশনাল ব্যাংকের মামলায় হাইকোর্ট অর্থ ঋণ আদালতকে তাদের আদেশ মতো ডিক্রি দিতে বলেছেন। তিনি ওই বিচারপতির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আবেদন করেন।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ৭ বিচারপতির পূর্ণাঙ্গ বেঞ্চ এ অীভযোগ আনা হয়। এ ঘটনায় আপিল বিভাগ উদ্বেগ এবং তীব্র ক্ষোভ প্রকাশ করেন। আদালত বলেন, এমন আদেশ হাইকোর্ট দিতে পারে না। কত টাকায় ম্যানেজ হয়েছেন বলেও মন্তব্য করেন আদালত।

শুনানিকালে সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ, ফিদা এম কামাল জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন অ্যাটর্নি জেনারেলে সাথে একমত পোষণ করেন এবং সংশ্লিষ্ট বিচারপতির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আবেদন জানান।

১৩৬ কোটি টাকা ঋণ খেলাপী হওয়ায় এম আর ট্রেডিং এর বিরুদ্ধে ন্যাশনাল ব্যাংকের করা রিট মামলার শুনানি হয় হাকোর্ট বিভাগের বিচারপতি সালমা মাসুদ চৌধুরীর নেতৃত্বাধীন দুই বিচারপতির বেঞ্চে। অপর বিচারপতি ছিলেন কাজী ইজারুল হক আকন্দ।

এ এফ হাসান আরিফ জানান, প্রাথমিকভাবে আপিল বিভাগ এই মামলার বিচারিক আদালত ও হাইকোর্টের সব রায় ও আদেশ বাতিল এবং রিটকারীকে এক কোটি টাকা জরিমানা করেছেন।
 

এই বিভাগের আরো খবর

নারায়ণগঞ্জে খেলার মাঠ অধিগ্রহণে এলাকাবাসীর বাধা

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের ফতুল্লায় সরকারি কর্মকর্তাদের আবাসন নির্মাণ প্রকল্পের জন্য আলীগঞ্জ খেলার মাঠের দখল উচ্ছেদের অভিযান...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is