ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

2019-09-19

, ১৯ মহররম ১৪৪১

কালবৈশাখীতে ঘরবাড়ি বিধ্বস্ত, ফসলের ক্ষতি, বিদ্যুৎ বিচ্ছিন্ন অনেক এলাকা

প্রকাশিত: ০৮:২৯ , ১৮ মে ২০১৯ আপডেট: ০৪:৫০ , ১৮ মে ২০১৯

বৈশাখী ডেস্ক: কালবৈশাখী ঝড়ে দেশের বিভিন্ন স্থানে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। টাঙ্গাইলে ঝড়ে বিধ্বস্ত হয়েছে কয়েকটি গ্রামের অর্ধশত ঘরবাড়ি। এখনো বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে গ্রামগুলো। নওগাঁয় ঝড়ে শতাধিক বাড়িঘর লন্ডভন্ড হয়েছে। বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে কালিগ্রাম ও একডালা ইউনিয়নের আম বাগানগুলো। 
দেশের বিভিন্নস্থানে শুক্রবার সন্ধ্যায় তাণ্ডব চালায় আকষ্মিক কালবৈশাখী ঝড়। এতে ক্ষতিগ্রস্ত হয় কাঁচা বাড়িঘর। উপড়ে যায় বহু গাছ পালা।
ঝড়ে লন্ডভন্ড হয়েছে টাঙ্গাইলের গোপালপুর উপজেলার হেমনগর ইউনিয়নের তিনটি গ্রামের প্রায় অর্ধশত ঘরবাড়ি। এতে নি:স্ব হয়ে পড়েছেন অনেকে। স্থানীয় প্রশাসনের সহযোগিতা চেয়েছেন ক্ষতিগ্রস্ত এসব পরিবার। 
ঝড়ে নওগাঁর রাণীনগর উপজেলার কালিগ্রাম ও একডালা ইউনিয়ন ক্ষতিগ্রস্ত হয়েছে। বিধ্বস্ত হয়েছে এলাকার শতশত আধা পাকা ঘর-বাড়ি। ভেঙে পড়েছে গাছপালা। গ্রামগুলো এখনো বিদ্যুত বিচ্ছিন্ন। এছাড়া ঝড়ে আমের বাগানের বেশি ক্ষতি হয়েছে। বেশিরভাগ গাছের আম ঝরে পড়েছে। 
রাজশাহীতে ব্যাপক ঝড় বৃষ্টি হলেও ক্ষয়ক্ষতির তেমন খবর পাওয়া যায়নি। 
কালবৈশাখীর তাণ্ডবে ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে ১১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ঝড়ের কবলে পড়ে আহত হয়েছেন বেশ কয়েকজন। 


 

এই বিভাগের আরো খবর

বিভিন্ন সংস্থা ও ব্যক্তিকে প্রধানমন্ত্রীর অনুদান প্রদান

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন সংস্থা, মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও ক্রীড়াবিদকে ১৩ কোটি ৬৫ লাখ টাকার অনুদান...

মাগুরায় জনপ্রিয় হয়ে উঠেছে লাউ চাষ

মাগুরা প্রতিনিধি: মাগুরার বারইপাড়া, নড়িহাটি, শ্রীপুরসহ বিভিন্ন এলাকায় কৃষকরা বাণিজ্যিকভাবে লাউ চাষ করছেন। জনপ্রিয় হয়ে উঠেছে এ লাউ চাষ।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is