ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

2019-09-19

, ১৯ মহররম ১৪৪১

মালয়েশিয়াগামী ৭৪ রোহিঙ্গা উদ্ধার

প্রকাশিত: ১১:০০ , ১৮ মে ২০১৯ আপডেট: ১২:৩৬ , ১৮ মে ২০১৯

কক্সবাজার প্রতিনিধি: অবৈধভাবে মালয়েশিয়া গমনের সময় সেন্টমার্টিনের দক্ষিণবিচ এলাকা থেকে  মানবপাচারকারী চক্রের পাঁচ সদস্যসহ ১৭ রোহিঙ্গাকে আটক করেছে কোস্ট গার্ড। শনিবার সকালে এ তথ্য জানিয়েছে কোস্টগার্ড। এছাড়া কক্সবাজারের পেকুয়ার উজানটিয়া জেটিঘাট থেকে সাগর পথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতিকালে ৬২ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। এদের মধ্যে ২১ জন পুরুষ, ২৮ জন নারী ও ১৩ জন শিশু রয়েছে। শুক্রবার-১৭ মে রাত দেড়টার দিকে পুলিশ এ উদ্ধার অভিযান চালায়।
পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকির হোসেন ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করে জানান, দালালের সহায়তায় একদল রোহিঙ্গা সাগর পথে মালয়েশিয়া যাওয়ার জন্য জড়ো হয়েছে, গোপন এমন খবর পেয়ে সেখানে অভিযান চালায় পুলিশ। এসময় ৬২ জন রোহিঙ্গাকে উদ্ধার করা হয়।
ওসি আরও জানান, পুলিশের উপস্থিতি টের পেয়ে দালালরা স্পিডবোট নিয়ে সাগরের দিকে পালিয়ে যায়। উদ্ধার করা  রোহিঙ্গারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে তারা উখিয়ার কুতুপালং ক্যাম্প থেকে পালিয়ে সাগর পথে মালয়েশিয়া যাওয়ার জন্য এসেছে। তাদের ক্যাম্পে পাঠানোর প্রস্তুতি নেওয়া হচ্ছে।

এই বিভাগের আরো খবর

বিভিন্ন সংস্থা ও ব্যক্তিকে প্রধানমন্ত্রীর অনুদান প্রদান

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন সংস্থা, মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও ক্রীড়াবিদকে ১৩ কোটি ৬৫ লাখ টাকার অনুদান...

মাগুরায় জনপ্রিয় হয়ে উঠেছে লাউ চাষ

মাগুরা প্রতিনিধি: মাগুরার বারইপাড়া, নড়িহাটি, শ্রীপুরসহ বিভিন্ন এলাকায় কৃষকরা বাণিজ্যিকভাবে লাউ চাষ করছেন। জনপ্রিয় হয়ে উঠেছে এ লাউ চাষ।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is