ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

2019-09-19

, ১৯ মহররম ১৪৪১

সুস্বাদু চিকেন ললিপপ তৈরির রেসিপি

প্রকাশিত: ১২:৩৩ , ১৮ মে ২০১৯ আপডেট: ১২:৩৩ , ১৮ মে ২০১৯

ডেস্ক প্রতিবেদন: ইফতারে মুখরোচক কতকিছুই না থাকে। থাকে চিকেনের নানা আইটেমও। জেনে নেয়া যাক চিকেন ললিপপ তৈরির রেসিপি। এটি ঝটপট তৈরি করা যায়, তাই সহজেই তৈরি করতে পারবেন। 

উপকরণ: ডিম ১টি, কর্নফাওয়ার আধা কাপ, গোলমরিচগুঁড়ো ১ চা চামচ, আদাবাটা আধা চা চামচ, রসুনবাটা আধা চা চামচ, সয়াসস ১ টেবিল চামচ, স্বাদ লবণ সামান্য, লবণ সামান্য, তেল ভাজার জন্য।

প্রণালি: চিকেন ললিপপের সব উপকরণ দিয়ে কমপক্ষে ২ ঘণ্টা মাখিয়ে রাখুন। তার পর ডুবো তেলে সোনালি করে ভেজে নিন। এমনভাবে ভাজবেন যেন ভেতরে সিদ্ধ হয় আর বাইরে গোল্ডেন ব্রাউন হয়।

চিকেন ললিপপের সস:
সস তৈরি করতে যা যা দরকার -বারবিকিউ সস আধা কাপ, এক কোয়া রসুন সদ্য মিহি করে ছেঁচে নেওয়া, চিলিসস ১ টেবিল চামচ, টমেটো সস ১ টেবিল চামচ, চিনি স্বাদমতো, সামান্য একটু লেবুর রস, চিকেন স্টক অল্প।

প্রণালি: এসব উপকরণ খুব ভালো করে মিশিয়ে মসৃণ পেস্ট তৈরি করুন। বেশি ঘন মনে হলে চিকেন স্টক মিশিয়ে পাতলা করুন। চুলায় দিয়ে ফুটে উঠলেই তৈরি আপনার সস। গরম গরম চিকেন ললিপপের ওপর এই সস ছড়িয়ে পরিবেশন করুন।
 

এই বিভাগের আরো খবর

ত্বক সুন্দর রাখে চিনি

অনলাইন ডেস্ক: খাদ্য তালিকায় চিনি খেতে গেলে কতই না হিসেব-নিকেশ করতে হয়। ছেলেবেলায় যেমন শুনতে হয়েছে, এত চিনি খেয়ো না পেটে কৃমি হবে, বড় হলেও তেমন...

অতিরিক্ত ওজন কমায় নাশপাতি

অনলাইন ডেস্ক: অতিরিক্ত ওজন শরীরের জন্য খুবই ক্ষতিকর। তাই অতিরিক্ত ওজন অবশ্যই কমিয়ে ফেলতে হবে। কারণ অতিরিক্ত ওজন হচ্ছে রোগের বাসা। খুব...

সেবা দিয়ে মানুষের মন জয় করতে নার্সদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নার্সিং পেশাকে সম্মানজনক ও আধুনিক করা হয়েছে। সেবার মধ্যদিয়ে মানুষের মন জয় করতে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is