রাজধানীতে ভেজালবিরোধী অভিযান, ২৪ প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত: ০৯:১২, ১৮ মে ২০১৯

আপডেট: ০৯:১৩, ১৮ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক : উচ্চ আদালতের আদেশ অনুযায়ী বাজারে বিক্রির জন্য নিষিদ্ধ হওয়া ৫২ পণ্যের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সকালে রাজধানীর বিভিন্ন বাজার ও দোকানে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় ২৪টি প্রতিষ্ঠানকে প্রায় তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে। রোববার থেকে এসব পণ্য বাজারে পাওয়া গেলে কোম্পানীগুলোর বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেবে ভোক্তা অধিকারের কর্মকর্তারা।

নিরাপদ খাদ্য নিশ্চিত করতে রোজার শুরু থেকেই আলাদা ভাবে ভেজাল বিরোধী অভিযান শুরু করেছে র‌্যাব, পুলিশ, সিটি করপোরেশন, বিএসটিআই, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরসহ বেশ কয়েকটি সংস্থা।

রাজধানীতে শনিবার সকালে নিম্নমানের ৫২ পণ্যের বিরুদ্ধে অভিযানে নামে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় কারওয়ান বাজার, ধানমণ্ডি, নিউমার্কেট, মোহাম্মদপুর, মিরপুরসহ বেশ কয়েকেটি এলাকায় বাজার ও দোকানে এ অভিযান চালানো হয়। মানহীন পণ্য বিক্রির করার অভিযোগে ২৪টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৮১ হাজার টাকা জরিমানা করা হয়।

উচ্চ আদালতের নির্দেশে নিম্নমানের এসব পণ্য বাজার থেকে তুলে নিতে রোববার পর্যন্ত সময় বেধে দিয়েছে বিএসটিআই। এরপর এসব পণ্য বাজারে পাওয়া গেলে দোকানীদের পাশাপাশি কোম্পানীর বিরুদ্ধে ব্যবস্থা নেবে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শুধু রোজায় নয়, নিরাপদ খাদ্য নিশ্চিত করতে ভোক্তা অধিকারের এই অভিযান সারা বছর চলবে বলেও জানান কর্মকর্তারা।

 

এই বিভাগের আরো খবর

নতুন সড়ক আইন: সচেতন করছে ট্রাফিক পুলিশ

নিজস্ব প্রতিবেদক: নতুন সড়ক আইনের...

বিস্তারিত
সারাদেশে নৌ চলাচল স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদক : ঘূর্ণিঝড় বুলবুলের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *