অনুমোদন ছাড়াই হাইপেরিয়ন বিল্ডার্সের কোটি কোটি টাকার শেয়ার বিক্রি

প্রকাশিত: ০৯:৪৮, ২০ মে ২০১৯

আপডেট: ১১:১৩, ২০ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার সাগরপাড়ে বিলাসবহুল হোটেলের মালিক হওয়ার লোভ দেখিয়ে সাধারণ মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে হাইপেরিয়ান বিল্ডার্স নামের একটি কোম্পানির বিরুদ্ধে। জয়েন্ট স্টক কেম্পানিতে নিবন্ধন বা শেয়ার বিক্রির অনুমোদন না থাকলেও প্রায় ১৯ কোটি টাকার শেয়ার বিক্রি করেছে কোম্পানিটি। কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই নির্মাণ করা হচ্ছে সান কোস্ট নামের বহুতল এই হোটেল। 

পর্যটন নগরী কক্সবাজার সমুদ্র সৈকতের পাশে বহুতল এই হোটেল নির্মাণ করছে ঢাকার হাইপেরিয়ান বিল্ডার্স নামের একটি কোম্পানি। কলাতলীর সুগন্ধ্যা পয়েন্টের নিউ সি বিচ রোডে বি-ব্লকে ২৩ ও ২৪ নম্বর প্লটে সান কোস্ট নামের এই হোটেলের মালিক হবার মিথ্যে স্বপ্ন ছড়িয়ে ফাঁদে ফেলা হচ্ছে সাধারণ মানুষকে।

মাত্র ১ লাখ ২৫ হাজার টাকায় হোটেলের মালিক হওয়ার বিজ্ঞাপন দিয়ে হাতিয়ে নেয়া হচ্ছে সাধারণ মানুষের অর্থ। ১০ কাঠা জমির উপর ৮তলা ভবনটির নির্মাণ কাজ এখন বন্ধ।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ বলছে, সান কোস্ট নামে কোন হোটেল নির্মাণের অনুমোদন দেয়নি তারা। খোঁজ নিয়ে জানা যায়, ঢাকার মিরপুরের হাইপেরিয়ান বির্ল্ডাস কোম্পানির সহযোগি প্রতিষ্ঠান হোটেল সান কোস্ট। ৭ কোটি টাকা ঋণখেলাপীর মামলায় হাইপোরিয়ান বিল্ডার্সের মালিক শামসুল আলম বর্তমানে বিদেশে পলাতক। এই হোটেল নির্মাণের পুরো টাকাই আদায় করা হয়েছে সাধারণ মানুষের কাছ থেকে। ৫০টি শেয়ার কিনলে হোটেলের পরিচালনা পর্ষদের সদস্য- এমন লোভনীয় বিজ্ঞাপন দিয়ে কোম্পানিটি এরইমধ্যে মানুষের কাছ থেকে হাতিয়ে নিয়েছে প্রায় ১৮ কোটি ৭৫ লাখ টাকা।

অনুমোদন ছাড়াই হোটেল নির্মাণ সম্পর্কে জানতে চাইলে প্রতিষ্ঠানের জেনারেল ম্যানেজার এম.জেড.এইচ ফয়সাল স্বীকার করেন, জমি হোটেলের নামে নেই। শেয়ার বিক্রির অনুমোদনও নেই এই হোটেলের। 
 

এই বিভাগের আরো খবর

বৈশাখী টেলিভিশনের অনুষ্ঠানসূচী, ৩১ অক্টোবর

আজ বৃহস্পতিবার, ৩১ অক্টোবর ২০১৯, ১৬...

বিস্তারিত
বৈশাখী টেলিভিশনের অনুষ্ঠানসূচী, ৩০ অক্টোবর

আজ বুধবার, ৩০ অক্টোবর ২০১৯, ১৫ কার্তিক...

বিস্তারিত
নড়াইলে পান চাষে লাভবান কৃষকরা

নড়াইল প্রতিনিধি: অনুকূল আবহাওয়ায়...

বিস্তারিত
টাঙ্গুয়ার হাওরের জীববৈচিত্র্য হুমকির মুখে

সুনামগঞ্জ প্রতিনিধি: দূষণের কারণে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *