ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬

2019-08-25

, ২৩ জিলহজ্জ ১৪৪০

গোপালগঞ্জের বিভিন্ন হাসপাতালে বিকল হয়ে পড়ে আছে অ্যাম্বুলেন্স

প্রকাশিত: ১০:০২ , ২০ মে ২০১৯ আপডেট: ০৯:৩১ , ২০ মে ২০১৯

গোপালগঞ্জ প্রতিনিধি : স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে মেরামতের জন্য বরাদ্দ না পাওয়ায় গোপালগঞ্জের বিভিন্ন সরকারি হাসপাতালের ১৫টি অ্যাম্বুলেন্স দীর্ঘদিন ধরে অকেজো পড়ে আছে। সংশ্লিষ্টরা বলছেন গোপালগঞ্জের হাসপাতালগুলোয় অ্যাম্বুলেন্সের সংকট না থাকায় এগুলো মেরামতের তেমন কোন তাগিদও নেই। এতে নষ্ট হচ্ছে মূল্যবান রাষ্ট্রীয় সম্পদ। জেলার সিভিল সার্জন জানালেন, পড়ে থাকা এসব অ্যাম্বুলেন্স মেরামত করে দেশের অন্যত্র সাধারণ মানুষের চিকিৎসা সেবায় ব্যবহার করা যেতে পারে। 

গোপালগঞ্জ জেনারেল সদর হাসপাতাল ও সিভিল সার্জন অফিসসহ জেলার পাঁচটি উপজেলার ১৫টি অ্যাম্বুলেন্স মেরামত না করে বছরের পর বছর ফেলে রাখা হয়েছে। সংশ্লিষ্টরা জানান, বিভিন্ন সময়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে এসব অ্যাম্বুলেন্স মেরামতের জন্য অর্থ  চেয়ে না পাওয়ায় এগুলো অযতেœ পড়ে রয়েছে। ফলে নষ্ট হচ্ছে রোগী বহনকারী মূল্যবান এই রাষ্ট্রীয় সম্পদ।

পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকায় কয়েকটি অ্যাম্বুলেন্স এরইমধ্যে অকেজো হয়ে গেছে। বাকিগুলোও নষ্ট হওয়ার পথে। যদিও বেশিরভাগ অ্যাম্বুলেন্সই মেরামত করে ব্যবহার করা সম্ভব বলে জানালেন সংশ্লিষ্টরা। 

গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. তরুন কুমার মন্ডল বললেন, বিকল অ্যাম্বুলেন্সগুলো মেরামত করে দেশের যেসব জায়গায় অ্যাম্বুলেন্স নেই, সেখানে ব্যবহার করা যেতে পারে। 

গোপালগঞ্জের এই অ্যাম্বুলেন্সগুলো অন্যত্র ব্যবহার করতে হলে দ্রুত মেরামতের উদ্যোগ নিতে হবে বলে জানালেন সংশ্লিষ্টরা। 
 

এই বিভাগের আরো খবর

মাগুরায় মাছ রক্ষায় অভয়াশ্রম

মাগুরা প্রতিনিধি: মাগুরায় মাছ রক্ষায় কুমার ও মধুমতি নদীতে জেলা মৎস বিভাগের উদ্যোগে গড়ে তোলা হয়েছে দু’টি অভয়াশ্রাম। নিষিদ্ধ করা হয়েছে মাছ...

জামালপুরের ডিসি কবীরকে ওএসডি

নিজস্ব প্রতিবেদক: জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরকে সরিয়ে দেয়া হয়েছে। রোববার (২৫ আগস্ট) তাকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি)...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is