ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬

2019-09-24

, ২৪ মহররম ১৪৪১

নিম্নমানের পণ্য রাখায় মিনাবাজারকে জরিমানা, এসিআইয়ের লবণ জব্দ

প্রকাশিত: ০৯:০২ , ২০ মে ২০১৯ আপডেট: ০৯:০২ , ২০ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ভ্যাট ট্যাক্স ফাঁকি দিয়ে বিদেশ থেকে আনা কসমেটিক্স বিক্রির অভিযোগে রাজধানীতে সাতটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এছাড়া বিএসটিআইয়ের পরীক্ষায় নিম্নমানের হিসেবে চিহ্নিত পণ্য বিক্রির দায়ে মিনা বাজারকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এদিকে, নিউ মার্কেটে অভিযান চালিয়ে নিম্নমানের ৭৫ কেজি লবণ জব্দ করেছে বিএসটিআই। 
নিরাপদ খাদ্য নিশ্চিত করতে রাজধানীর বাজারে অভিযান অব্যাহত রেখেছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও বিএসটিআই। 
সোমবার বিএসটিআই’র একটি দল নিউ মার্কেটের এক দোকানে অভিযান চালিয়ে প্রায় ৭৫ কেজি লবণ জব্দ করে।
সংশ্লিষ্ট কোম্পানির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানালেন বিএসটিআই কর্মকর্তারা।
এদিকে রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় ভ্যাট ট্যাক্স ফাঁকি দিয়ে বিদেশ থেকে আনা কসমেটিক্স বিক্রির অভিযোগে আলমাস সুপার শপ, মোস্তফা মার্ট, বিডি বাজার বিউটিসহ ৭টি প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা করে তারা।
বিএসটিআইয়ের পরীক্ষায় নিুমান হিসেবে চিহ্নিত হলুদের গুড়া ও বাঘাবাড়ি স্পেশাল ঘি বিক্রির দায়ে মিনা বাজারের এলিফ্যান্ট রোড শাখাকে ৬ লাখ টাকা জরিমানা করেছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। 
 

এই বিভাগের আরো খবর

রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে বাড়ছে নির্বাচনী উত্তাপ 

রংপুর প্রতিনিধি: রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে ভোটের দিন যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে নির্বাচনী উত্তাপ। বাড়ছে ভোটার ও নাগরিকদের প্রত্যাশা। কৃষি...

শারদীয় দুর্গোৎসবকে ঘিরে ব্যস্ত প্রতিমা শিল্পীরা

নিজস্ব প্রতিনিধি: সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গোৎসবকে ঘিরে পূজামণ্ডপগুলোতে চলছে প্রতিমা তৈরির কাজ। আর...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is