ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

2019-09-18

, ১৮ মহররম ১৪৪১

ঈদ উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু

প্রকাশিত: ০৯:০৬ , ২২ মে ২০১৯ আপডেট: ১১:১৩ , ২২ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। এবারই প্রথম কমলাপুর স্টেশন, তেজগাঁও স্টেশন, বনানী স্টেশন, বিমান বন্দর স্টেশন ও ফুলবাড়িয়ায় পুরাতন রেল ভবন থেকে একযোগে টিকিট বিক্রি শুরু হয়। টিকিট কেনার ঝামেলা কম থাকলেও মঙ্গলবার রাত থেকেই কমলাপুরে অবস্থান নেন প্রত্যাশীরা। 

এদিকে, অ্যাপের মাধ্যমে অনলাইনে অর্ধেক টিকিট বিক্রির কথা থাকলেও সার্ভার সমস্যার কারণে কাটা যাচ্ছেনা বলে অভিযোগ করেছেন যাত্রীরা।


কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে দেওয়া হচ্ছে পশ্চিম অঞ্চল ও উত্তরবঙ্গগামী সব ট্রেনের টিকিট। বিমানবন্দর স্টেশন থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তনগর ট্রেন, তেজগাঁও স্টেশন থেকে ময়মনসিংহ ও জামালপুরগামী সব আন্তনগর ট্রেন, বনানী স্টেশন থেকে নেত্রকোনাগামী মোহনগঞ্জ ও হাওড় এক্সপ্রেস ট্রেন এবং ফুলবাড়িয়া (পুরাতন রেলভবন) থেকে সিলেট ও কিশোরগঞ্জগামী সব আন্তনগর ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়।

এদিকে, টিকিট বিক্রি নিয়ে বিশৃঙ্খলা এড়াতে তৎপর রয়েছে পুলিশ, আনসার ও রেলওয়ে নিরাপত্তা বাহিনী সদস্যরা। 

প্রতিদিন বিকেল ৫টা পর্যন্ত টিকিট বিক্রি চলবে। আজ দেওয়া হচ্ছে ৩১ মে'র টিকিট। একজন যাত্রী একসঙ্গে সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন।

আগামীকাল দেওয়া হবে ১ জুনের টিকিট, ২৪ মে দেওয়া হবে ২ জুনের টিকিট, ২৫ মে দেওয়া হবে ৩ জুনের টিকিট এবং ২৬ মে দেওয়া হবে ৪ জুনের টিকিট।

ফেরত যাত্রীদের জন্য ২৯ মে দেওয়া হবে ৭ জুনের টিকিট, একইভাবে ৩০ ও ৩১ মে এবং ১ ও ২ জুন দেওয়া হবে যথাক্রমে ৮, ৯, ১০ ও ১১ জুনের টিকিট। 

ঈদ যাত্রায় ৯৬টি আন্তনগর ট্রেনের পাশাপাশি আট জোড়া বিশেষ ট্রেন নামানো হবে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। 

এই বিভাগের আরো খবর

তিস্তা নদীর পানি বেড়ে সহস্রাধিক মানুষ পানিবন্দী 

লালমনিরহাট প্রতিনিধি: টানা বর্ষণ আর উজান থেকে নেমে আসা ঢলে লালমনিরহাটে তিস্তা নদীর পানি বিপদসীমার ১০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।...

প্রশিক্ষণ ছাড়া জনশক্তি রপ্তানি করলে ব্যবস্থা: প্রবাসি কল্যাণমন্ত্রী  

নিজস্ব প্রতিনিধি: প্রশিক্ষণ ছাড়া বিদেশে জনশক্তি রপ্তানিকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন প্রবাসি কল্যাণ ও বৈদেশিক...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is