ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

2019-08-22

, ২০ জিলহজ্জ ১৪৪০

চাঁদপুরে তৈরি করা হচ্ছে ছোট আকারের ইট

প্রকাশিত: ১০:১৫ , ২২ মে ২০১৯ আপডেট: ১১:১২ , ২২ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক : চাঁদপুরের অধিকাংশ ইটভাটায় তৈরি করা হচ্ছে ছোট আকারের ইট। এতে নির্মাণ খরচ বাড়ায় ক্ষতিগ্রস্ত হচ্ছেন ক্রেতারা। প্রতিযোগিতার বাজারে টিকতে না পেরে এই পথ বেছে নেয়ার কথা জানালেন ভাটার মালিকরা। ইট তৈরিতে আকারে হেরফের করলে আইনি ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর। 

ইটের দৈর্ঘ্য থাকার কথা ৯ দশমিক ৪৫ ইঞ্চি, প্রস্থ ৪ দশমিক ৫৩ ইঞ্চি আর উচ্চতা ২ দশমিক ৭৬ ইঞ্চি। অথচ চাঁদপুরের অধিকাংশ ভাটায় এর ১ থেকে ৪ সেন্টিমিটার ছোট আকারের ইট তৈরি করা হচ্ছে। 

এসব ইট ব্যবহার করায় বেড়েছে নির্মাণ খরচ। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছে ক্রেতারা।  

ইটভাটার মালিকরা দাবি করছেন, ইটের আকার ছোট হওয়ায় কম দামের কারণে সহজে ক্রেতা পাওয়া যায়। বাজারে টিকে থাকতেই এই কৌশল অবলম্বনের কথা জানালেন তারা। 

ছোট ইট তৈরীতে জড়িত ভাটার বিরুদ্ধে শিগগিরই আইনী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।

চাঁদপুরের ১শ’ ১০টি ইটভাটায় সঠিক আকারের ইট তৈরি হচ্ছে কিনা তা যাচাই করতে অভিযান চালানো হবে বলেও জানায় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।
 

এই বিভাগের আরো খবর

বান্দরবানে পাহাড় ধস ও বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক: বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় পাহাড় ধস ও বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন...

রোহিঙ্গা প্রত্যাবাসনে চলছে তালিকাভূক্তদের সাক্ষাৎকার 

কক্সবাজার প্রতিনিধি: মিয়ানমারে প্রত্যাবাসনের জন্য কক্সবাজারের আশ্রয় কেন্দ্রে থাকা তালিকাভূক্ত রোহিঙ্গাদের সাক্ষাৎকার নেয়া চলছে। সকাল...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is