ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

2019-09-18

, ১৮ মহররম ১৪৪১

ঢাকা-নারায়ণগঞ্জ রুটে চালু হলো ১৫টি এসি বাস

প্রকাশিত: ০২:২৪ , ২২ মে ২০১৯ আপডেট: ০২:২৪ , ২২ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক : বিআরটিসির জন্য ভারত থেকে কেনা ৬শ’ বাসের মধ্যে ১৭৯ টি দেশে এসে পৌঁছেছে। এরমধ্য থেকে ঈদ উপলক্ষ্যে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে যুক্ত হয়েছে ১৫টি শীতাতপ নিয়ন্ত্রিত বাস। সকালে, রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে এই বাস সার্ভিসের উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পরে, সচিবালয়ে সাংবাদিকদের তিনি জানান, নতুন আরও প্রকল্প নিয়ে ভারতের সাথে চুক্তিবদ্ধ হতে যাচ্ছে সরকার।

ঋণ সুবিধার আওতায় স¤প্রতি বাংলাদেশকে ৬শ’ টি বিআরটিসি বাস দিতে চুক্তিবদ্ধ হয় ভারত সরকার। এরই মধ্যে ঢাকা এসে পৌঁছেছে ১৭৯ টি বাস। বুধবার সকালে, রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা-নারায়াণগঞ্জ রুটে বিআরটিসির ১৫টি শীতাতপ নিয়ন্ত্রিত বাস সার্ভিসের উদ্বোধন করেন সড়ক পরিবহন ও ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

এদিকে, সচিবালয়ে সেতুমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাত করেছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাশ। এসময় দুদেশের স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয়সহ বাংলাদেশে ভারতীয় উন্নয়ন প্রকল্প বাড়ানোর বিষয়ে আলোচনা হয়। পরে, সেতুমন্ত্রী সাংবাদিকদের জানান, যে দলই ভারতে সরকার গঠন করবে, তার সাথেই কাজ করবে বাংলাদেশ। নতুন আরও প্রকল্প নিয়ে ভারতের সাথে চুক্তিবদ্ধ হওয়ার কথাও জানান তিনি।

এসময়, সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, ধানের বাজার মূল্য কম হওয়া নিয়ে কেউ উস্কানি দিতে ধান ক্ষেতে আগুন দেয়ার মতো ঘটনার সৃষ্টি করছে কিনা তা খতিয়ে দেখতে সংশিষ্ট মন্ত্রণালয়কে নির্দেশ দেয়া হয়েছে।

কৃষক যাতে লাভবান হতে পারে সে ব্যাপারে ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান সেতুমন্ত্রী। 
 

এই বিভাগের আরো খবর

তিস্তা নদীর পানি বেড়ে সহস্রাধিক মানুষ পানিবন্দী 

লালমনিরহাট প্রতিনিধি: টানা বর্ষণ আর উজান থেকে নেমে আসা ঢলে লালমনিরহাটে তিস্তা নদীর পানি বিপদসীমার ১০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।...

প্রশিক্ষণ ছাড়া জনশক্তি রপ্তানি করলে ব্যবস্থা: প্রবাসি কল্যাণমন্ত্রী  

নিজস্ব প্রতিনিধি: প্রশিক্ষণ ছাড়া বিদেশে জনশক্তি রপ্তানিকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন প্রবাসি কল্যাণ ও বৈদেশিক...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is