পিআইবি-এটুআই গণমাধ্যম পুরস্কার পেলেন বৈশাখী টিভির বুদ্ধদেব

প্রকাশিত: ০৫:৩৯, ২২ মে ২০১৯

আপডেট: ০৫:৩৯, ২২ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ডিজিটাল বাংলাদেশ বিষয়ে প্রতিবেদন, ফিচার ও ছবির জন্য টেলিভিশন, সংবাদপত্র, বেতারসহ ছয়টি ক্যাটাগরিতে সাতজন সাংবাদিককে দেয়া হলো ‘পিআইবি-এটুআই গণমাধ্যম পুরস্কার ২০১৮’। সকালে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট মিলনায়তনে ক্রেস্ট, সনদ ও চেক হস্তান্তর করা হয়। 

পুরস্কার প্রাপ্তদের মধ্যে রয়েছেন- টেলিভিশন ক্যাটাগরিতে বৈশাখী টেলিভিশনের নিজস্ব প্রতিবেদক বুদ্ধদেব কুণ্ডু। ‘বাংলাদেশের স্যফটওয়্যার শিল্পের সমস্যা ও সম্ভাবনা’ শিরোনামে বিশেষ সিরিজ চারটি প্রতিবেদনের জন্য এই পুরস্কার দেয়া হয় তাকে। 

অনলাইন সংবাদপত্রের জন্য রাইজিং বিডির রফিকুল ইসলাম মন্টু, জাতীয় পত্রিকা ক্যাটাগরিতে ইংরেজী দৈনিক ঢাকা ট্রিবিউন ও বাংলা দৈনিক ‘শেয়ার বিজ’ এর মোহাম্মদ ওয়ালী উল্লাহ। এছাড়া বেতার ক্যাটাগরিতে বাংলাদেশ বেতারের মোহাম্মদ মোস্তাফিজুর রহমান এবং আঞ্চলিক সংবাদপত্রের জন্য যশোরের দৈনিক গ্রামের কাগজের উজ্জ্বল বিশ্বাস এই পুরস্কার পান। ফটোগ্রাফি ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন ঢাকা ট্রিবিউনের সৈয়দ জাকির হোসেন।  
 
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সরকারের মন্ত্রী, এটুআই প্রকল্পের প্রতিনিধি, জুড়িবোর্ডের সদস্যসহ অন্যান্যরা। তথ্য প্রযুক্তি ব্যবহার করে তৃনমূলের মানুষ ঘরে বসেই নাগরিক সেবা পাচ্ছে। ডিজিটাল বাংলাদেশের এই অগ্রযাত্রা সম্পর্কে সচেতনতা সৃষ্টিতে ভূমিকা রাখায় এই মূল্যায়ন করা হয়েছে বলে জানান আয়োজকরা।

পিআইবি পরিচালনা বোর্ডের চেয়ারম্যান আবেদ খানের সভাপতিত্বে এটুআই ও পিআইবি’র যৌথ আয়োজনে ৩য় বারের মতো এই পদক প্রদান করা হলো। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী ডক্টর হাসান মাহমুদ বলেন, দেশের উন্নয়নের ছোঁয়া ও তথ্য প্রযুক্তি সেবা তৃণমূলে পৌঁছে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে ডিজিটাল প্রযুক্তি। 

সাধারণ মানুষ সাংবাদিকদের মাধ্যমে এই বিষয়গুলো জানতে পারছে বলেও জানান তথ্যমন্ত্রী। 

প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন- এটুআই এর পলিসি অ্যাডভাইজার আনীর চৌধুরী বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বিভিন্ন ধরণের কাজ করছে এটুআই। এসব কাজ সাধারণ মানুষের কাছে তুলে ধরতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন সায়বাদিকরা। 

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বার বলেন, এ ধরনের আয়োজন সাংবাদিকদের আরো তথ্য সমৃদ্ধ, সাহসী ও সৎ হওয়ার অনুপ্রেরণা যোগাবে।

জুরিবোর্ডের সদস্য ও ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত বলেন, অনেক ভালো কাজের মধ্য থেকে সবচেয়ে ভালো প্রতিবেদনটিই পুরস্কারের জন্য মনোনীত করেছেন।   
 

এই বিভাগের আরো খবর

নারায়ণগঞ্জে বর্জ্য থেকে সার ও তেল উৎপাদন

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জ...

বিস্তারিত
মৃত্যুর গতি জানালেন বিজ্ঞানীরা

তথ্যপ্রযুক্তি ডেস্ক: প্রতিটি জীবের...

বিস্তারিত
নতুন তিন পৃথিবীর সন্ধান নাসার

অনলাইন ডেস্ক: মার্কিন মহাকাশ গবেষণা...

বিস্তারিত
মুখের কথায় চলবে ফেইসবুক!

তথ্যপ্রযুক্তি ডেস্ক: এবার মুখের কথায়...

বিস্তারিত
দিনাজপুরে বিরল প্রজাতির গাছের সন্ধান

নিজস্ব প্রতিবেদক: দিনাজপুরে সন্ধান...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *