ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

2019-09-20

, ২০ মহররম ১৪৪১

ফরিদপুরে লিচুর বাম্পার ফলন

প্রকাশিত: ০৯:২০ , ২৩ মে ২০১৯ আপডেট: ০৭:২৮ , ২৩ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ফরিদপুরে লিচুর বাম্পার ফলন হলেও হাসি নেই কৃষকের মুখে। কেননা, তীব্র গরমের কারণে লিচু ফেটে গাছ থেকে ঝরে পড়ছে। শেষ সময়ের এমন বিপর্যয়ে ফলন ও দাম নিয়ে শঙ্কায় কৃষকরা। তবে কৃষি বিভাগ বলছে, লিচুর দাম এবার ভালোই মিলবে। 

ফরিদপুর সদর, মধুখালী ও বোয়ালমারী উপজেলায় এখন ব্যস্ত সময় পার করছেন লিচু চাষীরা। দিনভর চলছে বাগান থেকে লিচু সংগ্রহের কাজ। 

এ বছর জেলায় ৩শ হেক্টর জমিতে লিচুর আবাদ হয়েছে আর ফলনও হয়েছে ভালো। কিন্তু টানা তাপদাহের কারণে লিচু ফেটে ঝরে যাচ্ছে। তাই বাজারে ভালো দাম না পাওয়ার শঙ্কায় চাষীরা। 

তবে, কৃষি বিভাগের কর্মকর্তারা জানালেন, লিচু ফেটে গেলেও দামের ওপর কোন প্রভাব পড়বে না। সমস্যা মোকাবেলায় চাষিদের সহযোগিতা করার কথাও জানালেন তারা।

ফরিদপুরে প্রতি হাজার লিচু প্রকারভেদে ১৪শ ৫০ থেকে ১৯শ টাকায় বিক্রি হলেও, এবার তা হবে কি না, সেই উদ্বেগ কাটছে না চাষিদের।

এই বিভাগের আরো খবর

ডা. আকাশের স্ত্রী মিতুর জামিন বহাল

নিজস্ব প্রতিবেদক: ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করা চিকিৎসক মোস্তফা মোরশেদ আকাশের স্ত্রী তানজিলা হক চৌধুরী মিতুর জামিন বহাল রেখেছেন...

রূপগঞ্জে শীতলক্ষ্যা তীরের ৩৪টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীর তীরে দ্বিতীয় দিনের মতো অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is