ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

2019-09-18

, ১৮ মহররম ১৪৪১

ঈদযাত্রায় টঙ্গী-গাজীপুর সড়কে ভোগান্তির আশঙ্কা

প্রকাশিত: ১০:১৭ , ২৪ মে ২০১৯ আপডেট: ১২:০১ , ২৪ মে ২০১৯

গাজীপুর প্রতিনিধি: বিমানবন্দর থেকে গাজীপুর পর্যন্ত সড়কের কাজ চলায় ঈদযাত্রায় বাড়তি যানবাহনের চাপে ভোগান্তি বাড়তে পারে যাত্রীদের। এই সড়কে উত্তরবঙ্গ ও বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের যানবাহন চলাচল করে। তবে, খানিকটা সুখবর রয়েছে গাজীপুরের কোনাবাড়ি, চন্দ্রা সড়কে। বরাবরই যানজটপূর্ণ এই সড়কে ঈদের আগেই দুটি ফ্লাইওভারসহ চারটি আন্ডারপাস ও দুটি ব্রিজ চালু হবে। 
উত্তরবঙ্গের ২৩ জেলার ১১৮টি রুটের যানবাহন চলাচল করে গাজীপুরের ওপর দিয়ে। ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রতিবছর ঈদ যাত্রায় ঘরমুখো মানুষের দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়ায় গাজীপুরের যানজট। টঙ্গী থেকে গাজীপুর চৌরাস্তা পর্যন্ত প্রায় ১৩ কিলোমিটার সড়কে সংস্কার কাজ চলছে দীর্ঘদিন ধরে। 
এছাড়া, বিমানবন্দর থেকে গাজীপুর পর্যন্ত বাস র‌্যাপিড ট্রানজিট বা বিআরটি প্রকল্পের কাজ চলায় সরু হয়ে গেছে চলাচলের পথ। ফলে গাজীপুর চৌরাস্তা হয়ে ঢাকা-ময়মনসিংহ সড়কে যানজটের মাত্রা ঈদের আগে আরো বাড়বে বলে আশংকা এই পথের যাত্রীদের।
তবে স্বস্তি দেখা যেতে পারে গাজীপুর-কোনাবাড়ি-চন্দ্রা সড়কে। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যেতে কোনাবাড়ি ও চন্দ্রা মোড় এলাকায় দুটি ফ্লইওভার নির্মাণের কাজ শেষ পর্যায়ে। ঈদের আগেই উদ্বোধন হবে এ দুটি ফ্লাইওভার। 
এছাড়া ঈদের আগেই ভোগড়া বাইপাস থেকে টাঙ্গাইল পর্যন্ত ৭০ কিলোমিটার চার লেন সড়ক যান চলাচলের জন্য খুলে দেয়া হবে বলে জানালেন প্রকল্প কর্মকর্তা।
এই প্রকল্পের পুরো সুবিধে পেতে আরো সময় লাগবে বলে জানান তিনি।

এই বিভাগের আরো খবর

বিভিন্ন সংস্থা ও ব্যক্তিকে প্রধানমন্ত্রীর অনুদান প্রদান

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন সংস্থা, মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও ক্রীড়াবিদকে ১৩ কোটি ৬৫ লাখ টাকার অনুদান...

মাগুরায় জনপ্রিয় হয়ে উঠেছে লাউ চাষ

মাগুরা প্রতিনিধি: মাগুরার বারইপাড়া, নড়িহাটি, শ্রীপুরসহ বিভিন্ন এলাকায় কৃষকরা বাণিজ্যিকভাবে লাউ চাষ করছেন। জনপ্রিয় হয়ে উঠেছে এ লাউ চাষ।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is