ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬

2019-08-25

, ২৩ জিলহজ্জ ১৪৪০

ভোটে ভরাডুবির পর কংগ্রেসে পদত্যাগের হিড়িক

প্রকাশিত: ০৩:৪৮ , ২৪ মে ২০১৯ আপডেট: ০৩:৪৮ , ২৪ মে ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক: লোকসভা নির্বাচনে টানা দ্বিতীয়বার ভরাডুবির পর পদত্যাগের হিড়িক পড়েছে ভারতীয় কংগ্রেসে। উত্তর প্রদেশ কংগ্রেসের সভাপতি রাজ বাব্বরসহ তিন রাজ্যপ্রধান এরইমধ্যে দলের সভাপতি রাহুল গান্ধীর কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো। কংগ্রেসের কর্ণাটক প্রচারণা ব্যবস্থাপক এইচ কে পাতিল ও উড়িষ্যা প্রধান নিরঞ্জন পাটনায়েকও পদত্যাগ করেছেন। 
পদত্যাগের গুঞ্জন রয়েছে রাহুলেরও। শনিবার-২৫ মে দলের সর্বোচ্চ নীতি-নির্ধারণী কমিটির কাছে তিনি পদত্যাগপত্র জমা দিতে পারেন বলে শোনা যাচ্ছে।
ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে মোটেও সুবিধা করতে পারেননি কংগ্রেস সভাপতি। নির্বাচনী প্রচারণায় তার ‘চৌকিদার চোর’ স্লোগান একেবারেই ব্যর্থ হয়েছে। গান্ধী পরিবারের দুর্গ বলে পরিচিত আমেথির আসনেও হেরে গেছেন রাহুল।
নির্বাচনে বিজেপির সাড়ে তিনশ’র বেশি আসনের বিপরীতে কংগ্রেস পেয়েছে মাত্র ৯২টি।
বলা হয়, উত্তর প্রদেশ যাদের, ভারত সরকার তাদের। সেখানকার ৮০টি আসনের মধ্যে এবার কংগ্রেস পেয়েছে মাত্র একটি আসন। রাহুল গান্ধীর বোন প্রিয়াংকা গান্ধীকে সাধারণ সম্পাদকের পদ দিয়ে জোর প্রচারণা চালালেও লাভ হয়নি তাতে। রাজ্যের একমাত্র জেতা আসনটি হচ্ছে সোনিয়া গান্ধীর রায়েবারেলি।
ফতেহপুর সিকরি আসন থেকে কংগ্রেসের হয়ে নির্বাচন করেছেন প্রখ্যাত বলিউড অভিনেতা রাজ বাব্বর। জিততে পারেননি তিনিও। একারণে, দলের ভরাডুবির দায় নিজের কাঁধে নিয়েছেন এ নেতা।
বৃহস্পতিবার-২৩ মে এক টুইট বার্তায় রাজ বাব্বর বলেন, উত্তর প্রদেশে কংগ্রেসের ফলাফল লজ্জাজনক। নিজের দায়িত্ব ঠিকভাবে পালন করতে না পারায় নিজেকে দোষী মানছি। দলের শীর্ষ নেতাদের সঙ্গে দেখা করে আমার সিদ্ধান্ত জানাবো। 
এসময় জনগণের ভরসা জেতায় নির্বাচনে বিজয়ীদের অভিনন্দনও জানিয়েছেন তিনি।

এই বিভাগের আরো খবর

আবারও উত্তাল হংকংয়ের রাজপথ

আন্তর্জাতিক ডেস্ক: দফায় দফায় পুলিশের সাথে সংঘর্ষে আবারও উত্তাল হংকংয়ের রাজপথ। রোববার (২৫ আগস্ট) ক্ষাভকারী বিভিন্ন সড়কে অবস্থান নিলে তাদের...

আজ জম্মু ও কাশ্মীর যাচ্ছেন রাহুল

আন্তর্জাতিক ডেস্ক: ভারত সরকারের নিষেধাজ্ঞা উপেক্ষা করে জম্মু ও কাশ্মীর যাচ্ছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীসহ আরো কয়েকটি বিরোধী দলের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is