পুরনো লঞ্চ মেরামত ও রং করার তোড়জোর

প্রকাশিত: ০৯:৩২, ২৫ মে ২০১৯

আপডেট: ০৫:৩৯, ২৫ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক: দক্ষিণাঞ্চলের মানুষের যাতায়াতের প্রথম পছন্দ নৌ পথ। ঈদে যাত্রীর বাড়তি চাপ সামলাতে পুরনো লঞ্চ মেরামত ও রং করে নদীতে নামানোর তোড়জোর শুরু করেছে মালিকরা। অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ বলছে, কোনো অনিয়ম হলে ব্যবস্থা নেয়া হবে। সদরঘাট লঞ্চটার্মিনালেও বিশেষ ব্যবস্থা নেয়া হবে বলে জানায় বিআইডাব্লিউটিএ।
বুড়িগঙ্গার পাড়ে কেউ ব্যস্ত লঞ্চের বডি নির্মাণের কাজে, কেউবা পুরাতন পাটাতন মেরামত ও ঝালাইয়ের কাজে। চলছে ভাঙা আর মরিচা ধরা লঞ্চের মেরামত ও রং করার কাজ। কেরানীগঞ্জের ডকইয়ার্ডের এই ব্যস্ততা আসন্ন ঈদযাত্রায় নতুন লঞ্চ নামানোর জন্য। 
মালিকপক্ষের দাবি, নদী পথে ঝুঁকিমুক্ত আরামদায়ক যাত্রা নিশ্চিত করার লক্ষ্যেই লঞ্চ মেরামত করা হচ্ছে। ফিটনেসবিহীন লঞ্চ চলানোর সুযোগ নেই বলে জানান তারা।
বিআইডাবি¬উটিএ বলছে, ঈদযাত্রা নির্বিঘœ করতে ফিটনেসবিহীন কোন লঞ্চ নদীতে নামতে দেয়া হবে না। অতিরিক্ত যাত্রী বহন বন্ধে থাকবে মোবাইল কোর্ট। 
যাত্রীদের দুর্ভোগ লাঘবে সদরঘাট লঞ্চটার্মিনালে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হবে বলেও জানান বিআইডবি¬উটিএ’র চেয়ারম্যান। অতিরিক্ত যাত্রী বহনের বিরুদ্ধে সংশ্লিষ্টদের সতর্ক করেন তিনি।
 

এই বিভাগের আরো খবর

বৈশাখী টেলিভিশনের অনুষ্ঠানসূচী, ৩১ অক্টোবর

আজ বৃহস্পতিবার, ৩১ অক্টোবর ২০১৯, ১৬...

বিস্তারিত
বৈশাখী টেলিভিশনের অনুষ্ঠানসূচী, ৩০ অক্টোবর

আজ বুধবার, ৩০ অক্টোবর ২০১৯, ১৫ কার্তিক...

বিস্তারিত
নড়াইলে পান চাষে লাভবান কৃষকরা

নড়াইল প্রতিনিধি: অনুকূল আবহাওয়ায়...

বিস্তারিত
টাঙ্গুয়ার হাওরের জীববৈচিত্র্য হুমকির মুখে

সুনামগঞ্জ প্রতিনিধি: দূষণের কারণে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *