ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

2019-08-21

, ১৯ জিলহজ্জ ১৪৪০

পুরনো লঞ্চ মেরামত ও রং করার তোড়জোর

প্রকাশিত: ০৯:৩২ , ২৫ মে ২০১৯ আপডেট: ০৫:৩৯ , ২৫ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক: দক্ষিণাঞ্চলের মানুষের যাতায়াতের প্রথম পছন্দ নৌ পথ। ঈদে যাত্রীর বাড়তি চাপ সামলাতে পুরনো লঞ্চ মেরামত ও রং করে নদীতে নামানোর তোড়জোর শুরু করেছে মালিকরা। অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ বলছে, কোনো অনিয়ম হলে ব্যবস্থা নেয়া হবে। সদরঘাট লঞ্চটার্মিনালেও বিশেষ ব্যবস্থা নেয়া হবে বলে জানায় বিআইডাব্লিউটিএ।
বুড়িগঙ্গার পাড়ে কেউ ব্যস্ত লঞ্চের বডি নির্মাণের কাজে, কেউবা পুরাতন পাটাতন মেরামত ও ঝালাইয়ের কাজে। চলছে ভাঙা আর মরিচা ধরা লঞ্চের মেরামত ও রং করার কাজ। কেরানীগঞ্জের ডকইয়ার্ডের এই ব্যস্ততা আসন্ন ঈদযাত্রায় নতুন লঞ্চ নামানোর জন্য। 
মালিকপক্ষের দাবি, নদী পথে ঝুঁকিমুক্ত আরামদায়ক যাত্রা নিশ্চিত করার লক্ষ্যেই লঞ্চ মেরামত করা হচ্ছে। ফিটনেসবিহীন লঞ্চ চলানোর সুযোগ নেই বলে জানান তারা।
বিআইডাবি¬উটিএ বলছে, ঈদযাত্রা নির্বিঘœ করতে ফিটনেসবিহীন কোন লঞ্চ নদীতে নামতে দেয়া হবে না। অতিরিক্ত যাত্রী বহন বন্ধে থাকবে মোবাইল কোর্ট। 
যাত্রীদের দুর্ভোগ লাঘবে সদরঘাট লঞ্চটার্মিনালে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হবে বলেও জানান বিআইডবি¬উটিএ’র চেয়ারম্যান। অতিরিক্ত যাত্রী বহনের বিরুদ্ধে সংশ্লিষ্টদের সতর্ক করেন তিনি।
 

এই বিভাগের আরো খবর

অযত্ন-অবহেলায় মাগুরার ২টি গণকবর

মাগুরা প্রতিনিধি: আজ ২২শে আগস্ট (বৃহস্পতিবার), ১৯৭১ সালের এই দিনে মাগুরায় ১৩ মুক্তিযোদ্ধা শহীদ হন। সেদিন ভারত থেকে প্রশিক্ষণ নিয়ে ফরিদপুর...

গোলাগুলিতে অটোচালক হত্যার প্রধান আসামির মৃত্যু

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের গফরগাঁওয়ের পাগলা এলাকায় জেলা গোয়েন্দা পুলিশের সাথে গোলাগুলিতে এক অটোরিকশাচালক হত্যা মামলার প্রধান আসামি...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is