নারীদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০১:১৯, ২৬ মে ২০১৯

আপডেট: ০৪:৪৪, ২৬ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নারীদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছে সরকার। এছাড়া মেয়েদের কর্মসংস্থানের জন্য কারিগরি শিক্ষার ওপর জোর দিতে হবে। তিনি আরো বলেন, নারী-পুরুষের সুষম উন্নয়ন না হলে সমাজ পঙ্গুই থেকে যাবে। সকালে, গণভবনে জয়িতা ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের বিশেষ সভায় এসব কথা বলেন। প্রধানমন্ত্রী
নারী উদ্যোক্তা সৃষ্টির পাশাপাশি তাদের অর্থনৈতিকভাবে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে গড়ে তোলা হয় বিশেষায়িত ব্যবসা প্রতিষ্ঠান- জয়িতা ফাউন্ডেশন। এর পরিচালক নিয়োগ ও নিজস্ব ভবন করার বিষয়ে গণভবনে এই বিশেষ সভা। 
সভার শুরুতেই জয়িতা প্রতিষ্ঠার উদ্দেশ্য সম্পর্কে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি জানান নারীদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতেই এই প্রতিষ্ঠান গড়ে তোলা হয়েছে। 
এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, বয়স্কভাতা, বিধবাভাতা, শান্তিনিবাসসহ সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় নারীদের উন্নয়নে কাজ করছে সরকার। মেয়েদের জন্য অর্থনৈতিক কর্মকাণ্ডে অংশ নেয়ার সুযোগ করে দেয়া হচ্ছে বলেও জানান তিনি। 
নারী উদ্যোক্তা ও কর্মীদের প্রশিক্ষণ দিয়ে আরো দক্ষ ও যুগোপযোগী করার তাগিদ দেন শেখ হাসিনা। মেয়েদের উৎপাদিত পণ্য বাজারজাত করার সুযোগ করে দেয়ারও আহবান জানান প্রধানমন্ত্রী। 
 
 

এই বিভাগের আরো খবর

বৈশাখী টেলিভিশনের অনুষ্ঠানসূচী, ৩১ অক্টোবর

আজ বৃহস্পতিবার, ৩১ অক্টোবর ২০১৯, ১৬...

বিস্তারিত
বৈশাখী টেলিভিশনের অনুষ্ঠানসূচী, ৩০ অক্টোবর

আজ বুধবার, ৩০ অক্টোবর ২০১৯, ১৫ কার্তিক...

বিস্তারিত
নড়াইলে পান চাষে লাভবান কৃষকরা

নড়াইল প্রতিনিধি: অনুকূল আবহাওয়ায়...

বিস্তারিত
টাঙ্গুয়ার হাওরের জীববৈচিত্র্য হুমকির মুখে

সুনামগঞ্জ প্রতিনিধি: দূষণের কারণে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *