ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

2019-09-20

, ২০ মহররম ১৪৪১

নারায়ণগঞ্জে খেলার মাঠ অধিগ্রহণে এলাকাবাসীর বাধা

প্রকাশিত: ১০:১০ , ২৭ মে ২০১৯ আপডেট: ০৪:৪০ , ২৭ মে ২০১৯

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের ফতুল্লায় সরকারি কর্মকর্তাদের আবাসন নির্মাণ প্রকল্পের জন্য আলীগঞ্জ খেলার মাঠের দখল উচ্ছেদের অভিযান এলাকাবাসীর বাধায় স্থগিত করা হয়েছে। স্থানীয়রা বলছেন, দুই যুগ ধরে খেলাধূলার জন্য ব্যবহৃত মাঠ অধিগ্রহণ করা যাবে না। তবে, প্রকল্প এলাকায় স্থানীয়দের জন্য আলাদা মাঠের ব্যবস্থা রাখা হয়েছে বলে জানিয়েছে গণপূর্ত বিভাগ।

সরকারি কর্মচারীদের আবাসন প্রকল্প গড়ে তোলার জন্য নারায়ণগঞ্জের ফতুল্লায় ১১ দশমিক ছয় সাত একর জায়গা অধিগ্রহণ শুরু করে গর্ণপূত বিভাগ। কিছু জায়গা অধিগ্রহণ শেষে কয়েকটি ভবনের নির্মাণকাজ শুরু হয়। বাকি ভবনগুলো নির্মাণে ফতুল্লার আলীগঞ্জের খেলার মাঠ অধিগ্রহণ করতে রোববার অভিযান চালানো হয় গণপূর্ত বিভাগের পক্ষ থেকে। 

কিন্তু এলাকাবাসী ও ছাত্র-ছাত্রীদের বাধার মুখে অভিযান বন্ধ ঘোষণা করা হয়। বিক্ষোভকারীরা জানান, প্রায় দুই যুগ ধরে মাঠটি খেলাধূলার জন্য ব্যবহার করা হচ্ছে। 

গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন জানালেন, প্রকল্প এলাকায় আড়াই একর জমির উপর একটি খেলার মাঠসহ বেশকিছু জায়গা সাধারণের জন্য উন্মুক্ত থাকবে। এলাকাবাসী এটি না জানার কারণেই ভুল বুঝাবুঝি।

প্রকল্পে এলাকাবাসীর জন্য মাঠ থাকার কথা জানিয়ে জেলা প্রশাসন বলছে, মাঠের দাবিতে দখল করে রাখা জায়গা উদ্ধারে শিগগিরি অভিযান চালানো হবে।

প্রশাসন জানিয়েছে, মাঠের দখল ছেড়ে দিতে সাতদিনের সময় দেয়া হয়েছে। এরপর কাগজপত্র বাছাই করে ব্যবস্থা নেয়া হবে। 
 

এই বিভাগের আরো খবর

ডা. আকাশের স্ত্রী মিতুর জামিন বহাল

নিজস্ব প্রতিবেদক: ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করা চিকিৎসক মোস্তফা মোরশেদ আকাশের স্ত্রী তানজিলা হক চৌধুরী মিতুর জামিন বহাল রেখেছেন...

রূপগঞ্জে শীতলক্ষ্যা তীরের ৩৪টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীর তীরে দ্বিতীয় দিনের মতো অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is