অস্ট্রেলিয়াকে ৩৬ রানে হারাল ভারত

প্রকাশিত: ০৩:১৯, ০৯ জুন ২০১৯

আপডেট: ১২:২০, ০৯ জুন ২০১৯

নিজস্ব প্রতিবেদক: বিশ্বকাপ ক্রিকেটে অস্ট্রেলিয়াকে হারিয়েছে ভারত। ওভালে অজিদেও বিপক্ষে ৩৬ রানের জয় পেয়েছে ম্যান ইন ব্লুরা। টস জিতে ব্যাট করতে নেমে শেখর ধাওয়ান ১১৭ রানের ইনিংস খেললে পাঁচ উইকেটে ৩৫২ রানের স্কোর গড়ে ভারত। ৩৫৩ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে ৩১৬ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। ম্যাচ সেরা হয়েছেন ভারতের ওপেনার শেখর ধাওয়ান।

বিশ্বকাপ ক্রিকেটের অন্যতম হাইভোল্টেজ  ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি ভারত। এমন ম্যাচ নিজেদেও আগুনে পারর্ফম্যান্সে জয় করে নিল ভারতীয় ব্যাটসম্যান ও বোলাররা।

ওভালে টস জিতে ব্যাটিং বেছে নিল ভারত। ওভালের ব্যাটিং স্বর্গে  রানের বন্যা বইয়ে দিলেন দুই ওপেনার  শেখর ধাওয়ান ও রোহিত শর্মা। শুরুতেই জল ঢেলে দিলেন অজিদের পেস অ্যাটাকের আগুনে। প্রথম উইকেটে যোগ করলেন ১২৭ রান। ৫৭ রানে ইনিংস খেলে ফিরলেন রোহিত।

তবে থামেননি ধাওয়ান। সাথে যোগ হলেন ভিরাট কোহলি। ছন্দে আনন্দে ব্যাট করে যোগ করলেন এই দুই ব্যাটসম্যান। ধাওয়ান তুলে নিলেন সেঞ্চুরি। এই জুটিতে যোগ হলো আরো ৯৩ রান। ধাওয়ান ১১৭ রানের ইনিংস খেলে আউট হলে ২২০ রানে দ্বিতীয় উইকেট হারায় ভারত।

এরপর ভিরাট কোহলি  -  হারদিক পান্ডিয়া যোগ করেন   আরো ৮১ রান। তাতে ভারতের ইনিংসে পেরোয় ৩০০ রান। পান্ডিয়া ফিরে গেলে উইকেটে এসে  ঝড় তোলেন ধোনি। খেলেন ২৭ বলে ৪৮ বলের টর্নেডো ইনিংস। ভিরাট কোহলি খেলেন ৮২ রানের ইনিংস। আর তাতেই ভারতের পুঁজি দাঁড়ায় পাঁচ উইকেটে ৩৫২ রান।

৩৫৩ রানের বিশাল  টার্গেট তাড়া করতে নেমে শুরু থেকেই ছন্দহীন ছিল অস্ট্রেলিয়া। দলীয় ৬১ রানে অধিনায়ক অ্যারন ফিঞ্চ রান আউটের ফাঁদে পড়লে প্রথম উইকেট হারায় অজিরা।  দ্বিতীয় উইকেটে জুটি গড়ার চেষ্টা করেন  ওয়ার্নার ও স্মিথ। ৫৬ রানের ইনিংস খেলে ফেরেন ওয়ার্নাররাও। দলীয় ২০২ রানে ফেরেন ওসমান খাজা। স্মিথও ৬৯ রানের ইনিংস খেলে বিদায় নিলে ম্যাচ থেকে  ছিটকে যায় অজিরা। শেষ দিকে ক্যারি অপরাজিত রানের ইনিংস খেললে ৩১৬ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া।  

 

এই বিভাগের আরো খবর

খুশির জোয়ারে ভাসছেন ইংলিশরা

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপ শ্রেষ্ঠত্বের...

বিস্তারিত
টুর্নামেন্ট সেরা উইলিয়ামসন

ক্রীড়া প্রতিবেদক : বিশ্বকাপ...

বিস্তারিত
দুর্দান্ত ভূমিকা রেখে ম্যাচ সেরা বেন স্টোকস

রীড়া প্রতিবেদক : বিশ্বকাপের ফাইনালে...

বিস্তারিত
ভারতকে বিদায় করে ফাইনালে নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক: ম্যানচেস্টারের ওল্ড...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *