ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

2019-08-21

, ১৯ জিলহজ্জ ১৪৪০

ফ্রেঞ্চ ওপেনে শিরোপা নাদালের

প্রকাশিত: ০৪:৫৭ , ১০ জুন ২০১৯ আপডেট: ০৫:০১ , ১০ জুন ২০১৯

স্পোর্টস ডেক্স: ডমিনিক থিমকে হারিয়ে ফ্রেঞ্চ ওপেনে নিজের ১২তম শিরোপা জিতেছেন রাফায়েল নাদাল।

চার সেটের ফাইনালে অস্ট্রিয়ার থিমকে হারিয়ে নিজের ১২তম ফ্রেঞ্চ ওপেন শিরোপা হাতে তুলেছেন এই স্প্যানিশ কিংবদন্তি। এই নিয়ে মোট ১৮টি গ্র্যান্ডস্ল্যাম শিরোপার মালিক হলেন নাদাল। রজার ফেদেরারকে ছুঁতে তাঁর দরকার আর মাত্র দুটি।

স্কোরলাইনকে একপেশে মনে হলেও ম্যাচের শুরুটা কিন্তু বেশ জমজমাটই হয়েছিল। গত বছরও ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে মুখোমুখি হয়েছিলেন দুজন। অভিজ্ঞতা থেকে তাই থিম জানতেন, শুরু থেকেই আক্রমণাত্মক না খেললে নাদালের সঙ্গে পেরে ওঠা যাবে না।

 প্রথম সেটেই নাদালের সার্ভ ব্রেক করে এগিয়ে গিয়েছিলেন ৩-২ গেমে। কিন্তু এরপর ওই সেটে থিমকে আর কোনো গেম জিততে দেননি নাদাল। টানা ৪টি গেম জিতে ৬-৩-এ জিতে নেন প্রথম সেট।

২০১৪ সালের পর ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে একটি সেটও না হারা নাদালকে দ্বিতীয় সেটে হারিয়ে দেন ৭-৫ গেমে। ম্যাচে তখন পাওয়া যাচ্ছিল দারুণ প্রতিদ্বন্দ্বিতার আভাস।

কিন্তু পরের দুই সেটে নাদাল বুঝিয়ে দিয়েছেন, কেন তিনি ক্লে কোর্টের অবিসংবাদিত রাজা। থিমকে কোনো সুযোগ না দিয়েই তৃতীয় ও চতুর্থ সেট জিতে নিয়েছেন ৬-১ গেমে। আর এতেই নিজের দ্বাদশ ফ্রেঞ্চ ওপেন শিরোপা নিশ্চিত হয় এই স্প্যানিশের।

 

এই বিভাগের আরো খবর

এএফসি কাপে দাপুটে জয় আবাহনী’র

ক্রীড়া প্রতিবেদক: এএফসি কাপ ইন্টার জোনাল সেমিফাইনালের প্রথম পর্বে জয় পেয়েছে ঢাকা আবাহনী লিমিটেড। বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রথম পর্বের...

স্প্যানিশ লিগে অ্যাটলেটিকোর জয়

ক্রীড়া ডেস্ক: স্প্যানিশ লিগ ফুটবলে জয় পেয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ঘরের মাঠ ওয়ানডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে গেটাফেকে ১-০ গোলে হারিয়েছে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is