একাদশে ভর্তি হবে ১৩ লক্ষাধিক, বঞ্চিত এক লাখ

প্রকাশিত: ০৫:৫২, ১০ জুন ২০১৯

আপডেট: ০৫:৫২, ১০ জুন ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ২০১৯-২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে কে কোন কলেজ ও মাদ্রাসায় ভর্তির জন্য নির্বাচিত হয়েছে, তার ফলাফল প্রকাশ করা হয়েছে। প্রথম পর্যায়ে মোট ১৩ লাখ ১৮ হাজার ৮৬৬ জন শিক্ষার্থী একাদশ শ্রেণিতে ভর্তির জন্য নির্বাচিত হয়েছে। এবার বৈধ আবেদন ছিল ১৪ লাখ ১৫ হাজার ৮৭৬ জনের। এই হিসাবে ৯৭ হাজার ১০ জন ভর্তি–ইচ্ছুক শিক্ষার্থী কোনো শিক্ষা-প্রতিষ্ঠানে ভর্তির সুযোগ পায়নি। এসব শিক্ষার্থীর পরে আবেদন করার সুযোগ আছে।

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক শিক্ষাবোর্ডর পরিদর্শক  হারুন অর রশিদ জানিয়েছেন, নিয়ম অনুযায়ী নির্বাচিত প্রার্থীরা আগামীকাল (১১জুন)থেকে ১৮ জুনের মধ্যে ভর্তি হবে কি না, তা জানাতে হবে। যাচাই-বাছাইসহ অন্যান্য কাজ শেষে ২৭ থেকে ৩০ জুনের মধ্যে ভর্তির প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। একাদশ শ্রেণিতে ক্লাস শুরু হবে আগামী ১ জুলাই।

গত ১২ থেকে ২৩ মে পর্যন্ত অনলাইনে ও মুঠোফোনে খুদে বার্তায় এসএসসি পাস করা শিক্ষার্থীদের কাছ থেকে ভর্তির আবেদন নেওয়া হয়। তবে শুধু পুনর্নিরীক্ষণে যাদের ফল পরিবর্তন হয়েছে, তারা ৩ ও ৪ জুন পুনরায় ভর্তির জন্য আবেদনের সুযোগ পেয়েছে। কমপক্ষে ৫টি এবং সর্বোচ্চ ১০টি শিক্ষাপ্রতিষ্ঠানে আবেদন করতে হয়েছে। শিক্ষার্থীর এসএসসি ও সমমানের ফল ও পছন্দক্রমের ভিত্তিতে একটি প্রতিষ্ঠান ভর্তির জন্য নির্বাচিত করে দেওয়া হয়েছে।

এই বিভাগের আরো খবর

ভিসির অপসারণ দাবিতে জাবিতে ধর্মঘট

সাভার প্রতিনিধি: জাহাঙ্গীরনগর...

বিস্তারিত
অবশেষে ভিসি নাসিরউদ্দিনের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক: পদত্যাগ করেছেন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *