ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬

2019-09-23

, ২৩ মহররম ১৪৪১

জাতিগত সংঘাতে মালিতে শতাধিক নিহত

প্রকাশিত: ১১:১৮ , ১১ জুন ২০১৯ আপডেট: ০৩:৫৭ , ১১ জুন ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক:  জাতিগত সংঘাতের জেরে মধ্য মালির একটি গ্রামে সন্ত্রাসী হামলায় ১০০ জনকে হত্যা করা হয়েছে। ডগন জাতিগোষ্ঠির দ্বারা চালানো এই হামলাটি মোপতি অঞ্চলের সাঙ্গা শহরের কাছে সোবেম দতে ঘটেছে।

দেশটির কর্তৃপক্ষ জানায়, মরদেহ উদ্ধারের তারা কাজ করছে । এখন পর্যন্ত ৯৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে, এদের অনেকের মরদেহই পুড়িয়ে দেয় হামলাকারীরা।

সম্প্রতি মাসগুলো মালিতে অনেকগুলো হামলা হয়েছে। যার মধ্যে কিছু জাতিগত দল এবং কিছু জিহাদী দলের সদস্যদের দ্বারা পরিচালিত হয়েছে।

মালি সরকার জানায়, সন্দেহভাজন সন্ত্রাসীরা স্থানীয় সময় তিনটায় হামলা চালায়। এ ঘটনায় ১৯ জন নিখোঁজ রয়েছে।

পার্শ্ববর্তী বাংকাস এলাকার মেয়র মৌলাই গুইন্ডো একটি বিদেশী সংবাদমাধ্যমকে বলেন, রাতের আঁধার নামার পর সোবানি-কৌ এলাকার দোগান জাতিগোষ্ঠীর লোকজনের উপর বন্দুকধারীরা হামলা চালায়।

এদিকে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় ৯৫ জন মৃত্যুর তথ্য নিশ্চিত করে জানায়, এখনো ১৯ জন নিখোঁজ রয়েছেন। মৃতের সংখ্যা বাড়তে পারে। তবে কে বা কারা এ হামলা চালিয়েছে সে বিষয়ে পরিষ্কার কোনো তথ্য জানাতে পারেনি মন্ত্রণালয়।

 

এই বিভাগের আরো খবর

জীবন থাকতে বাংলায় এনআরসি নয়: মমতা

আন্তর্জাতিক ডেস্ক: নয়াদিল্লির বৈঠক থেকে ফিরেই এনআরসির বিরুদ্ধে সরব হয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গুজবে কান না...

কারবালায় বাসে বিস্ফোরণ, নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক: ইরাকের কারবালায় যাত্রীবোঝাই বাসে তীব্র বিস্ফোরণের ঘটনায় অন্তত ১২ জন নিহত  হয়েছেন। এ ঘটনায় আরো পাঁজ জন আহত হয়েছে।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is