ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

2019-09-20

, ২০ মহররম ১৪৪১

বৃষ্টিতে দেরি হচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের টস

প্রকাশিত: ১১:২৬ , ১১ জুন ২০১৯ আপডেট: ০৫:২১ , ১১ জুন ২০১৯

নিজস্ব প্রতিবেদক: বেরসিক বৃষ্টির কারণে দেরি হচ্ছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা ম্যাচের টস। ব্রিস্টলের কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে বৃষ্টির কারণে এখনো টস করতে পারেনি দু’দলের অধিনায়ক।

ব্রিস্টলে বৃষ্টির সঙ্গে বয়ে যাচ্ছে ঠান্ডা বাতাস। বাংলাদেশ সময় বিকাল ৩টায় টস হ্ওয়ার কথা ছিলো। তবে সকাল থেকে টানা বৃষ্টি আর ঠান্ডার কারণে এখনো মাঠ পরিদর্শনে যেতে পারেননি আয়োজকরা।

সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকতে হলে এই ম্যাচে বাংলাদেশকে জিততেই হবে। টানা দুই ম্যাচ হারায় এই ম্যাচে জয়ের বিকল্প ভাবছেনা টাইগাররা। লঙ্কানদের বিপক্ষে জিততে ক্রিকেটাররা উদগ্রিব হয়ে আছে বলে জানিয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। অন্যদিকে, শ্রীলঙ্কাও এই ম্যাচ জিতে সেমিফাইনালের দৌড়ে টিকে থাকতে চায়, এমনটাই জানিয়েছেন দলটির ব্যাটিং কোচ জনাথন লুইস। ব্রিস্টলে খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায়।

ব্রিস্টল ক্রিকেট গ্রাউন্ডেই ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে প্রথমবার জিতেছিলো বাংলাদেশ ২০১০ সালে। ৯ বছর পর আবারো ব্রিস্টলের এই মাঠে বাংলাদেশ খেলতে যাচ্ছে। প্রাকৃতিক সৌন্দর্য্যে ঘেরা ব্রিস্টল ক্রিকেট গ্রাউন্ডে বিশ^কাপে বাংলাদেশের জন্য অপেক্ষা করছে কঠিন পরীক্ষা। নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের কাছে হেরে সেমিতে খেলার স্বপ্ন এখন অনেকটাই দুঃস্বপ্ন হয়ে উঠেছে।

শ্রীলঙ্কার বিপক্ষে জয় ছাড়া কোন ভাবেই রেসে টিকে থাকা হবে না লাল সবুজের দলটির জন্য। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের পর এই প্রথম বাংলাদেশ দল খেলার আগের দিন অনুশীলনের সুযোগ পেলো।  রান খরা চলছে দলের অন্যতম সেরা ব্যাটসম্যান তামিম ইকবালের। তাই ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জির সাথে নেটে কাটিয়েছেন বাড়তি সময়। সময়টা মোটেও ভালো যাচ্ছে না মাহমুদউল্লাহ রিয়াদের। নিজেকে তৈরী করলেন তিনিও। হেড কোচ স্টিভ রোডস এদিন বেশ পরিশ্রম করলেন ক্রিকেটারদের ফিল্ডিংয়ের উন্নতির জন্য। এবারের বিশ্বকাপে বাংলাদেশের সেরা পারফরমার সাকিব কিছুটা ইনজুরিতে রয়েছেন।

ম্যাচের আগের দিন অনুশীলন না করলেও সতীর্থদের সাথে ছিলেন মাঠেই। তবে ম্যাচ খেলবেন বিশ^সেরা এই অলরাউন্ডার এমনটা জানিয়েছে অধিনায়ক। লঙ্কানদের বিপক্ষে ম্যাচে বাংলাদেশ নতুন ছক কষতে শুরু করেছে এরিমধ্যে। একাদশ কি হবে, দূর্বলতা কোথায় সেটা নিয়ে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, নির্বাচক হাবিবুল বাশার এবং পরিচালক আকরাম খান মাঠেই সেরে নিয়েছেন ছোটখাটো মিটিং। তবে ম্যাচ জিততে হলে সিনিয়রদের সের পারফরম্যান্স করতে হবে বলে মনে করেন অধিনায়ক মাশরাফি।

এবারের বিশ্বকাপ তিন ম্যাচে অংশ নিয়ে এক জয়, এক পরাজয় ও একটি ড্র করেছে শ্রীলঙ্কা। তবে লঙ্কানদের জন্য আশার কথা বাংলাদেশের এই দলটিকে বেশ ভালোভাবেই চেনেন কোচ হাথুরুসিংহে। বিশ^কাপে টিতে থাকতে ম্যাচটি তাদের জন্যও গুরুত্বপূর্ণ। জয় চাইলেও বাংলাদেশ যে সহজ প্রতিপক্ষ নয় সেটা বেশ ভালোভাবেই তারা জানেন। এমনটাই জানিয়েছেন দলটির ব্যাটিং কোচ জনাথন লুইস।

বিশ্বকাপ ক্রিকেটে তিনবার শ্রীলঙ্কার বিপক্ষে খেললেও এক বারো জিততে পারেনি বাংলাদেশ দল।

এই বিভাগের আরো খবর

খুশির জোয়ারে ভাসছেন ইংলিশরা

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপ শ্রেষ্ঠত্বের মুকুট অর্জন করতে ক্রিকেটের জনক ইংল্যান্ডের সময় লেগেছে ৪৪ বছর। ইংলিশদের এই অর্জনে খুশির জোয়ারে ভাসছেন...

টুর্নামেন্ট সেরা উইলিয়ামসন

ক্রীড়া প্রতিবেদক : বিশ্বকাপ ক্রিকেটের দ্বাদশ আসরে টুর্নামেন্ট সেরা হয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। বিশ্বকাপ জুড়ে কিউইদের...

বিশ্বকাপের শিরোপা লড়াই শুরু; ব্যাট করছে নিউজিল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক: ইংল্যান্ডে দ্বাদশ বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালের মহারণে আজ টসে জিতে ব্যাট করছে নিউজিল্যান্ড। এর আগে টসে জিতে ব্যাট করার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is