নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে ছাত্রদলের তালা, বিক্ষোভ

প্রকাশিত: ০১:০৩, ১১ জুন ২০১৯

আপডেট: ০৫:৩৪, ১১ জুন ২০১৯

নিজস্ব প্রতিবেদক: বয়সসীমা তুলে দেয়া এবং ধারাবাহিক প্রক্রিয়ায় কমিটি গঠনের দাবিতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে দিয়েছে ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। মঙ্গলবার (১১ জুন) বেলা সাড়ে ১১টার দিকে কার্যালয়ের প্রবেশ গেটে তালা ঝুলিয়ে দেন তারা।

দুপুর সাড়ে ১২টা পর্যন্ত নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষুব্ধ নেতাকর্মীরা বিক্ষোভ করছিলেন। কার্যালয়ের ভেতরেও অবস্থান নিয়েছেন বিক্ষুব্ধ নেতাকর্মীদের একাংশ।

বেলা ১১টা ২০ মিনিটে কার্যালয়ের সামনে আসেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, সাংগঠনিক সম্পাদক ফজলুর হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী এবং প্রশিক্ষণ বিষয় সম্পাদক এবিএম মোশারফ হোসেন। বিএনপির এই চার নেতা কার্যালয়ে প্রবেশ করতে চাইলে তাদের বাধা দেন ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটির নেতারা। একপর্যায়ে ছাত্রদলের নেতাদের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন বিএনপির নেতারা।

বিএনপির নেতাদের উদ্দেশ্য করে ছাত্রদলের নেতাকর্মীরা বলেন, বয়সসীমা না করে ছাত্রদলের ধারাবাহিক কমিটি দিতে হবে। আর বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী একাই দুটি পদ নিয়ে অফিসকেই বাড়িঘর বানিয়েছেন।’

এসময় শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী কার্যালয়ে ভেতরে যেয়ে কথা বলার অনুরোধ করেন।

পরে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু কার্যালয়ের সামনে থেকে চলে যান।

ছাত্রদলের বিক্ষোভের বিষয়ে সাংবাদিকদের ফজলুল হক মিলন বলেন, ‘কমিটির বিষয়ে সিদ্ধান্ত দল থেকে দেওয়া হয়েছে। আর আমরা সবাই বসে এটা কার্যকর করবো। তবে দুঃখ ও অভিমান থাকতেই পারে। এটা অস্বাভাবিক কোনও ঘটনা না।

গত ৩ জুন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দেওয়া হয়। একই সঙ্গে আগামী ৪৫ দিনের মধ্যে কাউন্সিল করে নতুন কমিটি করারও নির্দেশনা দেওয়া হয়।

 

এই বিভাগের আরো খবর

১৪ দলের নতুন মুখপাত্র আমু

নিজস্ব সংবাদদতা: আওয়ামী লীগের...

বিস্তারিত
উপ-নির্বাচন পেছানোর দাবি নাকচ ইসি’র

নিজস্ব প্রতিবেদক: বগুড়া-১ ও যশোর-৬...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *