ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

2019-09-20

, ২০ মহররম ১৪৪১

ওভারপাস না থাকায় ঝুঁকিতে ফেনী শহরের রেলক্রসিং

প্রকাশিত: ০৩:০৫ , ১১ জুন ২০১৯ আপডেট: ০৩:০৫ , ১১ জুন ২০১৯

ফেনী প্রতিনিধি: ফেনী শহরের রেলক্রসিংয়ে ওভারপাস না থাকায় প্রতিনিয়ত দুর্ভোগ পোহাতে হচ্ছে শহরবাসীকে। ট্রেন চলাচলের সময় রেলক্রসিংয়ের দু’পাশে সৃষ্টি হয় দীর্ঘ যানজট। পাশাপাশি ঝুঁকি নিয়ে চলাচল করে পথচারীরা। মাঝে মধ্যেই ঘটছে দুর্ঘটনা।

ফেনী শহরের রেলক্রসিংয়ের দুই পাশে যানবাহন ও মানুষের ব্যস্ত চলাচল। তবে ট্রেন চলাচলের সময় এই ব্যস্ততা থেমে গিয়ে সৃষ্টি হয় দীর্ঘ যানজটের। আটকে থাকতে হয় পথচারীদেরও। সদর হাসপাতাল, পলিটেকনিক, উপজেলা পরিষদসহ বিভিন্ন অফিসে যেতে হয় এই রেলক্রসিং পার হয়েই। ফলে ট্রেন আসার সময় ক্রসিংয়ের উভয় পাশে আটকে থেকে ভোগান্তি পোহাতে হয়।

যানজটের দুর্ভোগের পাশাপাশি অনেক সময়ই ঝুঁকি নিয়ে রেলক্রসিং পার হন সাধারণ মানুষ।

এছাড়া কাছাকাছি হওয়ায় চট্টগ্রামের মিরসরাই, নোয়াখালীর সেনবাগ ও কুমিল্লার চৌদ্দগ্রামের সড়ক দুর্ঘটনায় আহত অনেক রোগিকে নিয়ে আসা হয় ফেনী সদর হাসপাতালে। কিন্তু রেলক্রসিংয়ের কারণে সময়মতো তাদের হাসপাতালে নেয়া সম্ভব হয়না।

এ অবস্থায় দীর্ঘদিন ধরে এলাকাবাসী রেলক্রসিংয়ে ওভারপাস নির্মাণের দাবি জানিয়ে আসছে।

ফেনী পৌরসভার প্যানেল মেয়র আশ্রাফুল আলম গিটার জানালেন, রেলক্রসিংয়ের যানজট নিরসনে সেতু মন্ত্রণালয়ে একটি প্রকল্প বিবেচনাধীন রয়েছে।

আর ওভারপাস নির্মাণের বিষয়টি দ্রুত বাস্তবায়নে সড়ক বিভাগের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে জানালেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান।

 

এই বিভাগের আরো খবর

বুড়িগঙ্গায় যাত্রী পারাপারে চালু হচ্ছে ওয়াটার বাস

নিজস্ব প্রতিবেদক: যাত্রীদের দুর্ভোগ লাঘবে বুড়িগঙ্গা নদী পারাপারে সদরঘাট-কেরানীগঞ্জের মধ্যে শিগগিরই চারটি ওয়াটার বাস চালু হতে হচ্ছে বলে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is