ঢাকা, বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

2019-06-26

, ২২ শাউয়াল ১৪৪০

সংযোগ সড়ক না থাকায় অব্যবহৃত কোটালীপাড়া খায়ের সেতু

প্রকাশিত: ০৩:০৯ , ১১ জুন ২০১৯ আপডেট: ০৩:০৯ , ১১ জুন ২০১৯

গোপালগঞ্জ প্রতিনিধি: সংযোগ সেতু না থাকায় গোপালগঞ্জের কোটালীপাড়ায় ঘরঘরা নদীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের সেতু এলাকাবাসীর কোন কাজেই আসছে না। ৮ বছর আগে নির্মিত সেতু ব্যবহার করতে না পারায় দুর্ভোগে আছেন কোটালীপাড়ার ১৫ গ্রামের মানুষ।

কোটালীপাড়ার কাকডাঙ্গা, গোপালপুর, কনেরবাড়ি, বাহির শিমুল, সোনাখালীসহ ১৫ গ্রামের মানুষকে উপজেলা সদরে আসতে হয় ঘরঘরা নদী পার হয়েই। নদীতে সেতু নির্মাণ  হওয়ায় এলাকার মানুষ স্বপ্ন দেখেছিল, এবার তারা সহজে নদী পার হয়ে ওপারে যেতে পারবে। কিন্তু তাদের সেই স্বপ্ন পূরণ হয়নি।

২০১২ সালে ঘরঘরা নদীর ওপর সেতু নির্মাণ করা হয়। নাম দেয়া হয় মুক্তিযোদ্ধা আবুল খায়ের সেতু। ৩ কোটি ৭৫  লাখ টাকা ব্যয়ে সেতু নির্মাণ হলেও মাটি ভরাট হয়নি দুই পাশের; হয়নি সংযোগ সড়কও। অথচ সেতু নির্মাণের চূড়ান্ত বিল তুলে নেয়া হয়েছে। 

এখনো নদী পার হতে গিয়ে প্রতিদিন ভোগান্তিতে পড়েন ১৫ গ্রামের ৩৫ হাজার মানুষ। তবে সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাতে হয় চিকিৎসা নিতে উপজেলা শহরে যাওয়া রোগী আর স্কুল-কলেজের শিক্ষার্থীদের।

কোটালীপাড়া উপজেলা এলজিইডির প্রকৌশলী দেবাশীষ বাকচী জানান, সেতুর দু’পাশে জমি অধিগ্রহণ না করায় সংযোগ সড়ক নির্মাণ করা যায়নি।

আর জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার বলেছেন, সেতুর দু’পাশে সংযোগ সড়ক নির্মাণের জন্য সংশ্লিষ্ট দপ্তরকে বলা হয়েছে।

এই বিভাগের আরো খবর

লক্ষ্মীপুর-রায়পুর আঞ্চলিক মহাসড়কের সংস্কার কাজে ধীরগতি

লক্ষীপুর প্রতিনিধি: ধীরগতির কারণে লক্ষ্মীপুর-রায়পুর আঞ্চলিক মহাসড়কের সংস্কার ও সম্প্রসারণের কাজ শেষ হয়নি নির্ধারিত সময়ে। স্থানীয়রা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is