ফোনালাপের কন্ঠ নিজের নয় : এনামুল বাছির

প্রকাশিত: ০৩:৪৮, ১১ জুন ২০১৯

আপডেট: ০৬:১৮, ১১ জুন ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ডিআইজি মিজানের কাছে তথ্য পাচারের দায়ে বরখাস্ত হ্ওয়া দুদকের পরিচালক এনামুল বাছির দাবি করেছেন, ফোনালাপের কন্ঠ তার নয়। তার বিরুদ্ধে আনা সব অভিযোগ মিথ্যা বলেও দাবি করেছেন এনামুল বাছির।

মঙ্গলবার ( ১১ জুন) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি একথা বলেন।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ তদন্তের দায়িত্বে থাকা পুলিশের ডিআইজি মিজানুর রহমানের কাছে তথ্য ফাঁস করায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক খন্দকার এনামুল বাছিরকে সোমবার (১০ জুন) সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি ডিআইজি মিজানের সম্পদ অনুসন্ধানের কাজ থেকে তাকে সরিয়ে দেওয়া হয়েছে। তার জায়গায় নতুন তদন্ত কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে। ডিআইজি মিজানের ঘুষের টাকার উৎসও তদন্ত করবে দুদক।

‘অনুসন্ধানের তথ্য অভিযুক্ত ব্যক্তির কাছে প্রকাশ করায় চাকরির শৃঙ্খলাভঙ্গের দায়ে বাছিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘুষ লেনদের অভিযোগের বিষয়ে আলাদা একটি বিভাগীয় তদন্ত করা হবে।

পুলিশের বির্তকিত ডিআইজি মিজানের বিরুদ্ধে ঘুষ-দুর্নীতি-নারী কেলেঙ্কারিসহ নানা অভিযোগ এলে তার তদন্ত শুরু করে দুদক। সাময়িক বরখাস্তকৃত হওয়া পুলিশের ডিআইজি মিজানের ৪ কোটি ২ লাখ টাকার সম্পদের হিসেবের সন্ধান পায় দুদক। এরমধ্যে ১ কোটি ৯২ লাখ টাকার সম্পদের কোন প্রমাণ দেখাতে পারেননি তিনি। এ বিষয়ে তদন্তের দায়িত্ব দেয়া হয় দুদক পরিচালক এনামুল বাসিরকে। সম্প্রতি দুদক কর্মকর্তা খন্দকার এনামুল বাসিরকে ৪০ লাখ টাকা এবং গাড়ি ঘুষ দেয়ার অভিযোগ করেন পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান।

এই বিভাগের আরো খবর

পাটগ্রাম-দহগ্রাম সড়কের উন্নয়ন কাজে অনিয়ম

লালমনিরহাট সংবাদদাতা: লালমনিরহাটের...

বিস্তারিত
বরগুনায় নলকূপ স্থাপনে অনিয়ম

নিজস্ব সংবাদদাতা: বরগুনায় জেলা...

বিস্তারিত
সাবেক এমপি শামসুল হককে দুদকে জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক: অবৈধ সম্পদ অর্জনের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *