ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

2019-09-20

, ২০ মহররম ১৪৪১

টসে হেরে ব্যাট করছে অস্ট্রেলিয়া

প্রকাশিত: ১২:৩৯ , ১২ জুন ২০১৯ আপডেট: ০৩:৪৫ , ১২ জুন ২০১৯

নিজস্ব প্রতিবেদক: বিশ্বকাপে নিজের চতুর্থ ম্যাচ খেলতে মাঠে নেমেছে অস্ট্রেলিয়া ও পাকিস্তান। ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ে পাকিস্তান। বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় শুরু হয়েছে ম্যাচটি।

ভারতের কাছে পরাজয়ের ক্ষত ভুলে এই ম্যাচ দিয়ে জয়ের ধারায় ফিরতে চায় বর্তমান চ্যাম্পিয়নরা। আর টুর্নামেন্টের ফেভারিট ইংল্যান্ডকে হারিয়ে এরই মধ্যে প্রতিপক্ষ দলগুলোকে সতর্কবার্তা দিয়েছে পাকিস্তান।

একক পারফরমেন্সে ম্যাচের চিত্র বদলে দেয়ার মতো খেলোয়াড় রয়েছে দুই দলেই। তাই বাড়তি নজর থাকবে তাদের দিকে। টানটনে বেলা সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি।

বিশ্বকাপ ক্রিকেটের দ্বাদশ আসরে এখন পর্যন্ত মোটামুটি সফল অস্ট্রেলিয়া। মাঠের লড়াইয়ে নিজেদের শক্তির জানান দিয়ে যাচ্ছে অজিরা। টানা দুই ম্যাচ জেতার পর ভারতের বিপক্ষে জয়ের সম্ভাবনা জাগিয়েও হেরেছে দলটি। ব্যাটে-বলে দাপট দেখিয়ে এবার পাকিস্তানকে হারানোর লক্ষ্য পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

সবশেষ ম্যাচে ব্যাটসম্যানরা প্রত্যাশা পূরণে সমর্থ না হলেও এই ম্যাচে ঘুরে দাঁড়াতে চায় অস্ট্রেলিয়া। আগের ম্যাচের ভুল থেকে শিক্ষা নিয়ে সরফরাজ-আমীরদের মুখোমুখি হতে চায় অজিরা। সেই লক্ষ্যে অনুশীলনে নিজেদের প্রস্তুতও করে নিয়েছে। 

দুই দলের লড়াইয়ে একাই ম্যাচের গতিপথ পাল্টে দিতে পারেন ফর্মে থাকা স্টিভেন স্মিথ। নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরে দারুণ ছন্দে রয়েছেন এই ব্যাটসম্যান। তবে পাকিস্তানের বিপক্ষে জিততে হলে জ্বলে উঠতে হবে ডেভিড ওয়ার্নার এবং হার্ডহিটার গ্লেন ম্যাক্সওয়েলকে। টুর্নামেন্টের শুরু থেকেই নিয়ন্ত্রিত বোলিংয়ে প্রতিপক্ষকে আটকে রাখা স্টার্ক-কামিন্স তো পাশে রয়েছেনই।

এদিকে, প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে হারের পর দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে জয় তুলে নিয়েছে পাকিস্তান। বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি।

অজিদের হারিয়ে সেমির পথে আরেকটু এগিয়ে থাকতে চায় পাকিস্তান। তবে এই ম্যাচে জিততে চাইলে কঠিন পরীক্ষার মুখোমুখি হতে হবে সরফরাজ আহমেদের দলকে। অস্ট্রেলিয়ার পেস আক্রমণকে সামলানোর উপরই অনেকটা নির্ভর করছে ইমামুল হকদের বিজয়।

দ্বায়িত্বশীল ব্যাটিংয়ে বাবর আজম ও মোহাম্মাদ হাফিজ ম্যাচের নিয়ন্ত্রণ এনে দিতে পারেন পাকিস্তানকে। আর ইংলিশ কন্ডিশনে প্রতিপক্ষের ব্যাটিং লাইনে ধস নামানোর সামর্থ্য রাখেন মোহাম্মাদ আমির।

পাকিস্তান একাদশ: ইমাম-উল-হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), শোয়েব মালিক, আসিফ আলী, ওয়াহাব রিয়াজ, হাসান আলী, শাহেন শাহ আফ্রিদি ও মোহাম্মদ আমির।

অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাজা, স্টিভেন স্মিথ, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), নাথান কোল্টার-নাইল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও কেন রিচার্ডসন।

এই বিভাগের আরো খবর

খুশির জোয়ারে ভাসছেন ইংলিশরা

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপ শ্রেষ্ঠত্বের মুকুট অর্জন করতে ক্রিকেটের জনক ইংল্যান্ডের সময় লেগেছে ৪৪ বছর। ইংলিশদের এই অর্জনে খুশির জোয়ারে ভাসছেন...

টুর্নামেন্ট সেরা উইলিয়ামসন

ক্রীড়া প্রতিবেদক : বিশ্বকাপ ক্রিকেটের দ্বাদশ আসরে টুর্নামেন্ট সেরা হয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। বিশ্বকাপ জুড়ে কিউইদের...

বিশ্বকাপের শিরোপা লড়াই শুরু; ব্যাট করছে নিউজিল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক: ইংল্যান্ডে দ্বাদশ বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালের মহারণে আজ টসে জিতে ব্যাট করছে নিউজিল্যান্ড। এর আগে টসে জিতে ব্যাট করার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is