ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

2019-08-18

, ১৬ জিলহজ্জ ১৪৪০

আজ তাজিকিস্তান যাচ্ছেন রাষ্ট্রপতি

প্রকাশিত: ০২:২১ , ১২ জুন ২০১৯ আপডেট: ১১:১৪ , ১৩ জুন ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ফোরাম কনফারেন্স অন ইন্টারেকশন অ্যান্ড কনফিডেন্স বিল্ডিং মেজারস ইন এশিয়ার (সিআইসিএ) পঞ্চম সম্মেলনে যোগ দিতে আজ (১৩ জুন) তাজিকিস্তান যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানিয়েছেন, বৃহস্পতিবার রাষ্ট্রপতি তাজিকিস্তানের রাজধানী দুশানবের উদ্দেশে ঢাকা ছাড়বেন। ২৭টি দেশ নিয়ে গঠিত সিআইসিএ’র এই সম্মেলেনে এশিয়ার বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধানরা যোগ দেবেন। সম্মেলনের পর বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধানদের সঙ্গে রাষ্ট্রপতির বৈঠক হতে পারে।

দুশানবেতে সম্মেলন শেষে উজবেকিস্তান সফর করবেন রাষ্ট্রপতি। পরে ১৯ জুন দেশে ফেরার কথা রয়েছে রাষ্ট্রপতি আবদুল হামিদের।

সিআইসিএ এর সদস্য দেশগুলো হল- আফগানিস্তান, আজারবাইজান, বাহরাইন, বাংলাদেশ, কম্বোডিয়া, চীন, মিশর, ভারত, ইরান, ইরাক, ইসরাইল, জর্ডান, কাজাখস্তান, কিরগিজস্তান, মঙ্গোলিয়া, পাকিস্তান, ফিলিস্তিন, কাতার, দক্ষিণ কোরিয়া, রাশিয়া, শ্রীলঙ্কা, তাজিকিস্তান, থাইল্যান্ড, তুরস্ক, সংযুক্ত আরব আমিরাত, উজবেকিস্তান এবং ভিয়েতনাম।

 

এই বিভাগের আরো খবর

এফ আর টাওয়ারের তাসভীর গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বনানীর এফআর টাওয়ারের নকশা জালিয়াতির অভিযোগে দুদকের মামলায় ভবনটির অন্যতম মালিক ও কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা...

ঘুষদাতার বিরুদ্ধেও ব্যবস্থা নিতে হবে: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,যে ঘুষ নেবে তার বিরুদ্ধে তো ব্যবস্থা নিতে হবেই, যে ঘুষ দেবে তার বিরুদ্ধেও ব্যবস্থা নিতে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is