মোয়াজ্জেমকে ফেনী পুলিশের হাতে দেয়া হবে

প্রকাশিত: ০৩:৫১, ১৬ জুন ২০১৯

আপডেট: ০৭:৫২, ১৬ জুন ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার আসামী সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনকে ঢাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার (১৬ জুন) বিকেল তিনটার দিকে হাইকোর্টের কদমফোয়ারা এলাকা থেকে তাকে শাহবাগ থানা পুলিশ গ্রেফতার করে।

রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার মারুফ হোসেন সরদার জানিয়েছেন, মোয়াজ্জেম হোসেন হাইকোর্ট এলাকায় আছেন এমন তথ্যের ভিত্তিতেই অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে। এখন তাকে শাহাবাগ থানায় রাখা হয়েছে। পরে তাকে ফেনী পুলিশের কাছে হস্তান্তর করা হবে।’

ডিজিটাল নিরাপত্তা আইনের পরোয়ানাভুক্ত আসামি সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনকে গ্রেফতারের  খবর নিশ্চিত করেছে পুলিশ সদরদফতর।

ফেনীতে হত্যাকাণ্ডের শিকার মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফির জবানবন্দির ভিডিও ইন্টারনেটে ছড়ানোয় অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে মামলা করা হয়।

মাদরাসাছাত্রী নুসরাত জাহানকে গত ৬ এপ্রিল পুড়িয়ে হত্যার চেষ্টা করা হয়। তার কয়েকদিন আগে মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ জানাতে সোনাগাজী থানায় যান নুসরাত। থানার তখনকার ওসি মোয়াজ্জেম হোসেন সে সময় নুসরাতকে আপত্তিকর প্রশ্ন করে বিব্রত করেন এবং তা ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন।

ওই ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলে আদালতের নির্দেশে সেটি তদন্ত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। 

গত ৮ মে মোয়াজ্জেমকে সাময়িক বরখাস্ত করে রংপুর রেঞ্জে সংযুক্ত করা হয়। মে মাসের তৃতীয় সপ্তাহে তিনি রংপুর রেঞ্জ অফিসে যোগ দেন। পিবিআই গত ২৭ মে আদালতে অভিযোগপত্র জমা দিলে ওই দিনই গ্রেফতারি পরোয়ানা জারি হয়। গ্রেফতারি পরোয়ানার ২০ দিন পর তাকে রোববার ঢাকা থেকে গ্রেফতার করলো পুলিশ। গত ক’দিন থেকে তার গ্রেফতারি পরোয়ানা নিয়ে ফেনী ও রংপুর পুলিশের ঠেলাঠেলি চলছিল। ঈদের আগে সেখান থেকে নিরুদ্দেশ হন ওসি মোয়াজ্জেম।

 

এই বিভাগের আরো খবর

ঢাকা কলেজ ছাড়লেন আবরার ফায়াজ

অনলাইন ডেস্ক: বুয়েট ছাত্র আবরার...

বিস্তারিত
আদালতের বাইরে সম্রাট সমর্থকদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: যুবলীগ ঢাকা মহানগর...

বিস্তারিত
গুলশানে এবি ব্যাংকের কার্যালয়ে আগুন

রিজস্ব প্রতিবেদক: রাজধানীর গুলশানে...

বিস্তারিত
দুই মামলায় সম্রাটের রিমান্ড শুনানি শুরু

নিজস্ব প্রতিবেদক : দুই মামলায় ঢাকা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *