চিকিৎসকদের সাথে আজ বৈঠকে বসছেন মমতা

প্রকাশিত: ১২:৩৭, ১৭ জুন ২০১৯

আপডেট: ১২:৩৭, ১৭ জুন ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক: পশ্চিমবঙ্গে চিকিৎসক ধর্মঘট ছড়িয়ে পড়েছে ভারতজুড়ে। পশ্চিমবঙ্গে টানা ছয়দিনের ধর্মঘটের পর সংকট সমাধানে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সাথে বৈঠক করতে রাজি হয়েছে আন্দোলনকারী চিকিৎসকরা।

 

এনডিটিভি জানিয়েছে, স্থানীয় সময় আজ (সোমবার) বিকাল তিনটায় রাজ্য সচিবালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

 

এর আগে, আন্দোলনের ষষ্ঠদিনে রোববার (১৬ জুন) পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির আলোচনার প্রস্তাবে রাজি হয়েছেন শিক্ষানবিশ চিকিৎসকরা। আন্দোলনরত চিকিৎসকদের একটি প্রতিনিধি দল বিকাল ৩টায় মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসবেন।

 

মমতা ব্যানার্জি বারবার আলোচনার প্রস্তাব দিলেও এতদিন তারা সেটি প্রত্যাখ্যান করে মুখ্যমন্ত্রীকে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন। টানা ছয়দিন আন্দোলনের পর সপ্তমদিনে নিজেদের অবস্থান কিছুটা নমনীয় করেছেন পশ্চিমবঙ্গের আন্দোলনরত শিক্ষানবিশ চিকিৎসকরা।

 

গত সপ্তাহে কলকাতার নীলরতন সরকারি হাসপাতালে এক রোগীর মৃত্যর পর চিকিৎসায় অবহেলার অভিযোগে দুই জুনিয়র চিকিৎসককে মারধর করা হয়। ঘটনার জেরে ধরে গত বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতার এসএসকেএম বা পিজি হাসপাতালে এসে চিকিৎসকদের হুমকির সুরে কাজে যোগদানের সময় বেঁধে দেন ওই দিন বেলা দুইটা পর্যন্ত। মমতা উত্তেজনাপূর্ণ ভাষণ দেন চিকিৎসকদের উদ্দেশ্যে। এতে ক্ষুব্ধ হয় চিকিৎসক সমাজ। এরপরই চিকিৎসকরা দাবি তোলেন মুখ্যমন্ত্রী মমতাকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। ফলে চিকিৎসকেরা সেই মঙ্গলবার থেকে অব্যাহত রাখেন তাঁদের ধর্মঘট। তবে তাঁরা জরুরি বিভাগ চালু রাখলেও আউটডোর বন্ধ রাখেন পশ্চিমবঙ্গের বিভিন্ন হাসপাতালে।

 

সোমবার (১৭ জুন) চিকিৎসকদের এক মুখপাত্র বলেন, আমরা এই দূরাবস্থার নিরসন চাই। তাই মুখ্যমন্ত্রীর পছন্দমতো স্থানেই আলোচনা হবে। তবে তা হতে হবে সংবাদমাধ্যমের সামনে।

 

এই বিভাগের আরো খবর

বুকার পুরস্কার পেলেন দুই নারী সাহিত্যিক

আর্ন্তজাতিক ডেস্ক: এ বছর সম্মানজনক...

বিস্তারিত
অর্থনীতিতে নোবেল পেলেন ভারতীয়সহ ৩ জন

আন্তর্জাতিক ডেস্ক:  ২০১৯ সালে...

বিস্তারিত
উত্তর প্রদেশে ভবনে ধস, নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের উত্তর...

বিস্তারিত
যেসব বিচারে ভারতের শীর্ষ ধনীর মুকেশ আম্বানি

ডেস্ক প্রতিবেদন: ভারতের শীর্ষ ধনীর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *