বিশ্বকাপে সাকিবের টানা দ্বিতীয় শতক

প্রকাশিত: ১২:৪৬, ১৮ জুন ২০১৯

আপডেট: ০৫:৪৪, ১৮ জুন ২০১৯

ক্রীড়া প্রতিবেদক : বিশ্বকাপ ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা দ্বিতীয় শতক তুলে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ওয়ানডে ক্রিকেটে ছয় হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন তিনি। সেই সাথে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চকে টপকে এই বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহকও বাংলাদেশ দলের এই সহ-অধিনায়ক।

সাকিব আল হাসান। ফর্মে থাকলে প্রতিপক্ষকে একাই ম্যাচ থেকে ছিটকে দেয়ার সামর্থ্য রাখেন যিনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপে বাংলাদেশের পঞ্চম ম্যাচে আবারো তার প্রমাণ রাখলেন এই অলরাউন্ডার।

আগের তিন ম্যাচে এক সেঞ্চুরি ও দুই ফিফটিতে ব্যাট হাতে দ্যুতি ছড়িয়েছেন সাকিব। ক্যারিবিয়দের বিপক্ষে দলের জয়ে সবচেয়ে বড় অবদানও তার। বল হাতে নিয়েছেন এভিন লুইস ও নিকোলাস পুরানের উইকেট। তবে তার চেয়েও বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে তার অপরাজিত সেঞ্চুরি।

৬ হাজার রান থেকে ২৩ রান দূরে দাঁড়িয়ে ক্যারিবিয়দের বিপক্ষে ব্যাট করতে নামেন সাকিব। অনবদ্য ইনিংস খেলে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ওয়ানডে ক্রিকেটে ছয় হাজার রানের মালিক হন তিনি। এর মধ্য দিয়ে ওয়ানডে ক্রিকেটে সর্বকনিষ্ঠ হিসেবে ৬ হাজার রান ও আড়াইশ উইকেটের রেকর্ডও স্পর্শ করেছেন এই অলরাউন্ডার।

সেই সাথে দ্বাদশ বিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে দুই ম্যাচে টানা শতক হাঁকালেন সাকিব। ফলে ৪ ইনিংসে ব্যাট হাতে ৩শ’৮৪ রান করে এই বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার শীর্ষে উঠে এলেন এই বাঁ-হাতি অলরাউন্ডার।
 

এই বিভাগের আরো খবর

খুশির জোয়ারে ভাসছেন ইংলিশরা

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপ শ্রেষ্ঠত্বের...

বিস্তারিত
টুর্নামেন্ট সেরা উইলিয়ামসন

ক্রীড়া প্রতিবেদক : বিশ্বকাপ...

বিস্তারিত
দুর্দান্ত ভূমিকা রেখে ম্যাচ সেরা বেন স্টোকস

রীড়া প্রতিবেদক : বিশ্বকাপের ফাইনালে...

বিস্তারিত
ভারতকে বিদায় করে ফাইনালে নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক: ম্যানচেস্টারের ওল্ড...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *