ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬

2019-09-24

, ২৪ মহররম ১৪৪১

দিনাজপুরে দুই বছরেও মেরামত হয়নি ক্ষতিগ্রস্ত সেতু

প্রকাশিত: ১০:৪১ , ১৮ জুন ২০১৯ আপডেট: ১০:৪১ , ১৮ জুন ২০১৯

দিনাজপুর প্রতিনিধি : দুই বছরে মেরামতের উদ্যোগ নেয়া হয়নি বন্যায় ভেঙে যাওয়া দিনাজপুর সদর ও কাহারোল উপজেলার সংযোগ সেতু। ফলে ভোগান্তি পোহাচ্ছে প্রায় ৪০ হাজার মানুষ। বর্ষায় ভোগান্তি আরো বেড়ে যায়। দ্রুত সেতুটি মেরামতের দাবি জানিয়েছে স্থানীয়রা। এদিকে, সংশ্লিষ্টরা জানালেন, সংস্কার নয় সেতুটি পুনঃনির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে।

দিনাজপুর সদর উপজেলার সাথে কাহারোলের সংযোগ স্থাপনকারী এই সেতুটি নির্মিত হয় ২০১৬ সালে। কিন্তু সে সময় ভয়াবহ বন্যায় ভেঙে যায় সেতুটি। ফলে ব্যবহারের আগেই সেতুটি হয়ে পড়ে অকেজো। 

এরপর দুই বছর পেরিয়ে গেলেও সেতুটি পুন:নির্মাণের উদ্যোগ নেয়া হয়নি। এমনকি সংস্কারও করেনি কেউ। এ কারণে স্থানীয় হাজারো মানুষের ভোগান্তি পোহাতে হচ্ছে। বেশি ভোগান্তিতে বিদ্যালয়গামী শিক্ষার্থীরা। এই কষ্ট দ্বিগুন হয় বর্ষা মৌসুমে।   

দুই উপজেলার মানুষের যাতায়াতের সুবিধার্থে সেতুটি দ্রুত মেরামতের দাবি জানিয়েছে স্থানীয়রা। এদিকে, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তারা জানালেন, মেরামত না করে নতুন করে নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে।
 

এই বিভাগের আরো খবর

বুড়িগঙ্গায় যাত্রী পারাপারে চালু হচ্ছে ওয়াটার বাস

নিজস্ব প্রতিবেদক: যাত্রীদের দুর্ভোগ লাঘবে বুড়িগঙ্গা নদী পারাপারে সদরঘাট-কেরানীগঞ্জের মধ্যে শিগগিরই চারটি ওয়াটার বাস চালু হতে হচ্ছে বলে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is