ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬

2019-09-24

, ২৪ মহররম ১৪৪১

চীনে শক্তিশালী ভূমিকম্পে নিহত ১১, আহত ১২২

প্রকাশিত: ১১:৩২ , ১৮ জুন ২০১৯ আপডেট: ১১:৩২ , ১৮ জুন ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সিচুয়ান প্রদেশে শক্তিশালী ভূমিকম্পে অন্তত ১১ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও অন্তত ১২২ জন। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়েছে সোমবার (১৭ জুন) বেইজিং সময় রাত ১০টা ৫৫ মিনিটে সিচুয়ানের চ্যাংনিং কাউন্টিতে ভূমিকম্পটি আঘাত হানার পর এই হতাহতের ঘটনা ঘটে। এতে বেশ কিছু বাড়িঘর ধসে পড়ায় হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কার কথা জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।

চায়না ভূ-তাত্ত্বিক জরিপ সংস্থা জানায়, রিখটার স্কেলে ৬ মাত্রার ভূমিকম্পটির উৎপত্তিস্থল ছিল সমতলের ১৬ কিলোমিটার গভীরে। পরে সকালে ৫ দশমিক ৩ মাত্রার আরেকটি ভূমিকম্প অনুভূত হয়।

সকালে জরুরি ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের এক সংবাদ সম্মেলনে বলা হয়, রাতে ভূমিকম্প ওই এলাকা কাঁপিয়ে দেওয়ার পরই ২ হাজার ১৬ জনের উদ্ধারকারী দল তৎপর হয়েছে। তারা বিভিন্ন এলাকায় ক্ষতিগ্রস্ত বাড়িঘর ও স্থাপনা তল্লাশি করে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করছে।

এই বিভাগের আরো খবর

রোহিঙ্গা সংকট: চীনের মধ্যস্ততায় ওয়ার্কিং কমিটি গঠনের সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক: রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশ-চীন ও মিয়ানমারের সমন্বয়ে ত্রিপাক্ষিক ওয়ার্কিং কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। সোমবার (২৩...

থমাস কুক কোম্পানি দেউলিয়া ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক: ঋণের কারণে নিজেদের দেউলিয়া ঘোষণা করেছে যুক্তরাজ্যভিত্তিক বিশ্বের সবচেয়ে পুরনো পর্যটন কোম্পানি ‘থমাস কুক’। সোমবার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is