ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬

2019-09-24

, ২৪ মহররম ১৪৪১

বিচ্ছিন্ন ঘটনায় ২০ উপজেলায় ভোট, চলছে গণনা

প্রকাশিত: ১১:৪৬ , ১৮ জুন ২০১৯ আপডেট: ০৬:১৩ , ১৮ জুন ২০১৯

ডেস্ক প্রতিবেদন: বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে উপজেলা পরিষদ নির্বাচনের পঞ্চম ও শেষ ধাপে ২০টি উপজেলায় ভোটগ্রহণ শেষ হয়েছে। মঙ্গলবার (১৮ জুন) সকাল নয়টায় শুরু হয়ে ভোটগ্রহণ চলে বিকাল পাঁচটা পর্যন্ত। এর মধ্যে চার উপজেলায় ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হয়। এই ধাপে ষোল উপজেলায় তফসিল ঘোষণা করা হলেও পূর্বের চার ধাপের স্থগিত অরো সাত উপজেলা যুক্ত হয়। তবে তিন উপজেলায় চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান সব পদেই একক প্রার্থী থাকায় সেখানে ভোট হচ্ছে না।

এদিকে, সকাল থেকে বিভিন্ন উপজেলার কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কিছুটা কম দেখা গেছে। দুপুরের পর ভোটার উপস্থিতি কিছুটা বাড়ে। এছাড়া নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে প্রশাসনের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

আজ যেসব উপজেলায় ভোটগ্রহণ হয়েছে সেগুলো হলো-শেরপুরের নকলা, নাটোরের নলডাঙ্গা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালীর রাংগাবালী, বরগুনার তালতলী, নারায়ণগঞ্জের বন্দর, গাজীপুর সদর, রাজবাড়ীর কালুখালী, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ, মাদারীপুর সদর, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, নোয়াখালী সদর, রাজশাহীর পবা, নেত্রকোনার পূর্বধলা, সুনামগঞ্জের জামালগঞ্জ, কিশোরগঞ্জের কটিয়াদী, পিরোজপুরের মঠবাড়িয়া, ফেনীর ছাগলনাইয়া এবং খুলনার ডুমুরিয়া উপজেলা।

এর আগে চতুর্থ ধাপে গত ৩১ মার্চ ছয় উপজেলায় এবং ২৪ মার্চ তৃতীয় ধাপে চার উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ইতোমধ্যে চার ধাপে ১০ মার্চ, ১৮ মার্চ, ২৪ মার্চ ও ৩১ মার্চ দেশের প্রায় সাড়ে ৪শ উপজেলায় ভোট গ্রহণ করা হয়।

ভোটগ্রহণ শেষে এসব উপজেলায় এখন চলছে ভোট গণনা। তবে অনিয়মের অভিযোগে কোথাও কোথাও ভোট  স্থগিতের দাবি করেছেন কয়েকজন প্রার্থী। 

এই বিভাগের আরো খবর

রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে বাড়ছে নির্বাচনী উত্তাপ 

রংপুর প্রতিনিধি: রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে ভোটের দিন যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে নির্বাচনী উত্তাপ। বাড়ছে ভোটার ও নাগরিকদের প্রত্যাশা। কৃষি...

কিছু লোকের লোভে পুরো কমিশনের ওপর অপবাদ এসেছে: সিইসি 

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে রোহিঙ্গাদের এনআইডি পাওয়ার ঘটনায় প্রধান নির্বাচন কমিশনার কে.এম নুরুল হুদা বলেছেন, কিছু লোকের লোভের কারণে পুরো...

রোহিঙ্গাদের স্মার্টকার্ড; ইসি অফিস জড়িত থাকলে ব্যবস্থা

চট্টগ্রাম প্রতিনিধি: রোহিঙ্গাদের স্মার্টকার্ড পাওয়ার বিষয়ে নির্বাচন অফিসের কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is