ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬

2019-09-24

, ২৪ মহররম ১৪৪১

ডিজির পদত্যাগের দাবিতে ইসলামিক ফাউন্ডেশনে বিক্ষোভ

প্রকাশিত: ১২:৫১ , ১৮ জুন ২০১৯ আপডেট: ০৫:৫৮ , ১৮ জুন ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালের পদত্যাগের দাবিতে সংস্থাটির প্রধান কার্যালয়ের সামনে বিক্ষোভ করছেন কর্মকর্তা-কর্মচারীরা। ক্ষমতার অপব্যবহারসহ নানা অভিযোগে সামীম আফজালকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

মঙ্গলবার (১৮ জুন) সকাল থেকে কর্মবিরতি শুরু করেছেন  ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারীরা। শারীরিক অসুস্থতার কারণে সামীম মোহাম্মদ আফজাল দীর্ঘদিন ধরে নিয়মিত অফিস করছেন না। ক্ষমতার অপব্যবহারসহ নানা অভিযোগে কেন তার চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হবে না, ধর্ম মন্ত্রণালয়ের দেওয়া এমন নোটিশের পর থেকেই ইসলামিক ফাউন্ডেশনে সৃষ্টি হয়েছে অচলাবস্থা। সংস্থাটির কর্মকর্তাদের দাবি, সামীম মোহাম্মদ আফজাল ডিজির পদ থেকে পদত্যাগ করুক।

ধর্ম মন্ত্রণালয় জানায়, সামীম মোহাম্মদ আফজাল জুডিশিয়াল সার্ভিসে ১৯৮৩ সালে যোগদান করেন। ২০০৯ সালের জানুয়ারিতে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক হিসেবে নিয়োগ পান তিনি। অভিযোগ রয়েছে— নিয়োগ, পদোন্নতিসহ নানা বিষয়ে অনিয়ম করেছেন তিনি। গত ১০ জুন তাকে কারণ দর্শানোর নোটিশ দেয় ধর্ম মন্ত্রণালয়। ধর্ম মন্ত্রণালয়ের এই নোটিশের পর থেকেই অস্থিরতা শুরু হয়েছে ইসলামিক ফাউন্ডেশনে।

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is