ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬

2019-09-24

, ২৪ মহররম ১৪৪১

অস্ট্রেলিয়ার বিপক্ষেও জয়ের প্রত্যয় সাকিবের

প্রকাশিত: ০২:৩৫ , ১৮ জুন ২০১৯ আপডেট: ০২:৩৫ , ১৮ জুন ২০১৯

ক্রীড়া প্রতিবেদক: ক্রিকেটারদের ইতিবাচক মানসিকতার কারণেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ দল। বড় লক্ষ্য তাড়া করতে নেমে চাপের কাছে ভেঙে না পড়ে মাঠে মনোযোগ ধরে রাখতে পারায় ক্যারিবিয়দের হারাতে বেগ পেতে হয়নি। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসব কথা জানান বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

জয়ের আশা জাগিয়েও ম্যাচের নিয়ন্ত্রণ হারানোর নজির বাংলাদেশের ক্রিকেটে কম নেই। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে তার পুনরাবৃত্তি ঘটতে দেননি সাকিব আল হাসান ও লিটন দাস। চতুর্থ উইকেট ও বিশ্বকাপে নিজেদের সর্বোচ্চ রানের জুটিতে জয় নিয়ে মাঠ ছেড়েছেন এই দুই ক্রিকেটার।

সংবাদ সম্মেলনে বাংলাদেশের ম্যাচ সেরার পুরষ্কার পাওয়া সাকিব আল হাসান জানান, ‘তিনশোরও বেশি লক্ষ্য নিয়েও চিন্তিত ছিলেন না তারা। ড্রেসিংরুমে নির্ভার থাকায় ক্রিকেটাররা আত্মবিশ্বাস নিয়ে খেলেছে। এই সাফল্যের কৃতিত্ব সাকিব দিলেন দলের কোচিং স্টাফদের।

ধারাবাহিকতা ধরে রেখে টুর্নামেন্টে নিজেদের শেষ চার ম্যাচেও সাফল্য পেতে চান এই বাঁ-হাতি অলরাউন্ডার। পরের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াইয়ের প্রত্যয় তার কণ্ঠে।

এদিকে, ম্যাচে হারের দায়ভার নিজের কাঁধে রাখলেন উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। অসাধারণ ব্যাটিংয়ের জন্য সাকিব ও লিটনকে জয়ের কৃতিত্ব দিয়েছেন এই ক্যারিবিয়ান।

তবে স্কোরবোর্ডে প্রত্যাশা অনুযায়ী রান উঠাতে না পারায় ব্যাটসম্যানদের ব্যর্থতাকে বড় করে দেখছেন বলে জানান তিনি। ছোট মাঠের সুবিধাও দল কাজে লাগাতে পারেনি বলে মত ক্যারিবিয় অধিনায়কের।

এই বিভাগের আরো খবর

খুশির জোয়ারে ভাসছেন ইংলিশরা

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপ শ্রেষ্ঠত্বের মুকুট অর্জন করতে ক্রিকেটের জনক ইংল্যান্ডের সময় লেগেছে ৪৪ বছর। ইংলিশদের এই অর্জনে খুশির জোয়ারে ভাসছেন...

টুর্নামেন্ট সেরা উইলিয়ামসন

ক্রীড়া প্রতিবেদক : বিশ্বকাপ ক্রিকেটের দ্বাদশ আসরে টুর্নামেন্ট সেরা হয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। বিশ্বকাপ জুড়ে কিউইদের...

বিশ্বকাপের শিরোপা লড়াই শুরু; ব্যাট করছে নিউজিল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক: ইংল্যান্ডে দ্বাদশ বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালের মহারণে আজ টসে জিতে ব্যাট করছে নিউজিল্যান্ড। এর আগে টসে জিতে ব্যাট করার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is