ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬

2019-09-24

, ২৪ মহররম ১৪৪১

কাজে ফিরলেন পশ্চিমবঙ্গের চিকিৎসকরা

প্রকাশিত: ০৫:৪৩ , ১৮ জুন ২০১৯ আপডেট: ০৫:৪৩ , ১৮ জুন ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গের চিকিৎসকরা তাঁদের ডাকা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন। হাসপাতালগুলোতে নিরাপত্তা জোরদার করা হবে- পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির এমন আশ্বাসের পর ধর্মঘট প্রত্যাহার করেন আন্দোলনরত চিকিৎসকরা।

আন্দোলনরত চিকিৎসকদের একটি প্রতিনিধি সোমবার (১৭ জুন) সচিবালয়ের নবান্নে মমতার সঙ্গে দেখা করতে যায়। বৈঠকে পশ্চিমবঙ্গের ১৪টি সরকারি মেডিকেল কলেজ হাসপাতালের ৩১ জন প্রতিনিধি যোগ দেন। এছাড়া বৈঠকে মমতা ছাড়া উপস্থিত ছিলেন রাজ্যের শীর্ষস্থানীয় সরকারি কর্মকর্তাসহ মেডিকেল কলেজের অধ্যক্ষ এবং কলকাতার প্রখ্যাত চিকিৎসকেরা।

বৈঠকে মমতা বলেন, তিনটি হাসপাতালের নিরাপত্তা জোরদার করা হবে। নিয়োগ করা হবে অতিরিক্ত পুলিশ। রোগীদের কথা শোনার জন্য হাসপাতালের প্রতিটি সিফটে একজন করে জনসংযোগ কর্মকর্তা থাকবেন। রাজ্যের প্রতিটি হাসপাতালের নিরাপত্তা জোরদারের সঙ্গে হাসপাতালে অপ্রীতিকর ঘটনা রুখতে হবে। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। চিকিৎসকদের গায়ে হাত দেওয়ার প্রবণতাকে রুখতে হবে।

গত সপ্তাহে কলকাতার নীলরতন সরকারি হাসপাতালে এক রোগীর মৃত্যর পর চিকিৎসায় অবহেলার অভিযোগে দুই জুনিয়র চিকিৎসককে মারধর করা হয়। ঘটনার জেরে ধরে গত বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতার এসএসকেএম বা পিজি হাসপাতালে এসে চিকিৎসকদের হুমকির সুরে কাজে যোগদানের সময় বেঁধে দেন ওই দিন বেলা দুইটা পর্যন্ত। মমতা উত্তেজনাপূর্ণ ভাষণ দেন চিকিৎসকদের উদ্দেশ্যে। এতে ক্ষুব্ধ হয় চিকিৎসক সমাজ। এরপরই চিকিৎসকরা দাবি তোলেন মুখ্যমন্ত্রী মমতাকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে।

এই বিভাগের আরো খবর

রোহিঙ্গা সংকট: চীনের মধ্যস্ততায় ওয়ার্কিং কমিটি গঠনের সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক: রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশ-চীন ও মিয়ানমারের সমন্বয়ে ত্রিপাক্ষিক ওয়ার্কিং কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। সোমবার (২৩...

থমাস কুক কোম্পানি দেউলিয়া ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক: ঋণের কারণে নিজেদের দেউলিয়া ঘোষণা করেছে যুক্তরাজ্যভিত্তিক বিশ্বের সবচেয়ে পুরনো পর্যটন কোম্পানি ‘থমাস কুক’। সোমবার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is