ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

2019-08-21

, ১৯ জিলহজ্জ ১৪৪০

গরমে বিপর্যস্ত জনজীবন, থাকবে আরো ক’দিন

প্রকাশিত: ০২:৫১ , ২৫ জুন ২০১৯ আপডেট: ০৬:৩৮ , ২৫ জুন ২০১৯

নিজস্ব প্রতিবেদক: কয়েকদিনের তীব্র গরমে বিপর্যস্ত হয়ে পড়েছে রাজধানীসহ সারাদেশের জনজীবন। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ। চলমান এই অবস্থা আরো কয়েকদিন থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তবে আগামী শুক্রবার থেকে টানা বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছে তারা।

ঋতু পরিক্রমায় এখন বর্ষাকাল চলছে, অথচ সূর্যের প্রখর তাপে পুড়ছে রাজধানী ঢাকাসহ সারাদেশ। টানা কয়েকদিনের তাপদাহে অতিষ্ট জনজীবন। সেইসঙ্গে দেখা দিয়েছে গরমজনিত রোগবালাই।

রাজধানীতে বেশি অনুভূত হচ্ছে গরমের তীব্রতা। বিদ্যমান তাপমাত্রার চেয়ে বেশি অনুভূত হওয়ায় বেশি কষ্ট পাচ্ছেন খেটে খাওয়া ও শ্রমজীবী মানুষরা। জীবিকার প্রয়োজনে রাস্তায় নামলেও গরমে অতিষ্ঠ হয়ে পড়ছেন এসব মানুষ। 

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামি শুক্র অথবা শনিবার থেকে বৃষ্টিপাত শুরু হতে পারে। তবে গরমের তীব্রতা সেভাবে কমবে না। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় অস্বস্তি থেকেই যাবে।

এদিকে, সোমবার দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে, ৩৮ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ২৬ ডিগ্রি সেলসিয়াস।

এই বিভাগের আরো খবর

সাগরে লঘুচাপ, সমুদ্র বন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত

ডেস্ক প্রতিবেদন: উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও আশেপাশের এলাকায় সৃষ্ট লঘুচাপটি একই এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে দেশের অধিকাংশ জায়গায়...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is