আজ ওয়েস্ট ইন্ডিজের প্রতিপক্ষ আফগানিস্তান

প্রকাশিত: ১১:৩৮, ০৪ জুলাই ২০১৯

আপডেট: ১১:৩৮, ০৪ জুলাই ২০১৯

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপ ক্রিকেটে নিজেদের শেষ ম্যাচে আজ মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান। টুর্নামেন্টজুড়ে নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেননি ক্যারিবিয়ান ক্রিকেটাররা।

শেষ ম্যাচে তাই ব্যাটে-বলে জ্বলে উঠতে চান গেইল-হোল্ডাররা। এদিকে, বিশ্বকাপে জয় না পাওয়া একমাত্র দল আফগানিস্তানের লক্ষ্য শেষটা ভালো করার।

দ্বাদশ ক্রিকেট বিশ্বকাপের প্রাথমিক পর্ব প্রায় শেষের পথে। বৃহস্পতিবার (০৪ জুলাই) নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ও এশিয়ার নবীনতম দল আফগানিস্তান। আগেই বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হওয়ায় দুই দলের ম্যাচটি তাই নিয়মরক্ষার লড়াই।

এবারের বিশ্বকাপে ক্যারিবিয়ানদের একমাত্র সাফল্য পাকিস্তানের বিপক্ষে পাওয়া জয়। সেই ম্যাচের পর থেকে নিজেদের ছায়ায় আড়াল হয়ে ছিলেন তারকা সমৃদ্ধ দলটির ক্রিকেটাররা। তবে জয়ের রঙে রাঙিয়ে বিশ্বকাপ মিশন শেষ করতে চায় দলটি। সে পথে ক্যারিবিয়ানদের বড় ভরসা হতে পারেন ক্রিস গেইল ও নিকোলাস পুরান। বল হাতে শেলডন কটরেল কিংবা কেমার রোচ পরীক্ষা নেবেন আফগান ব্যাটসম্যানদের।

এদিকে, নিজেদের দ্বিতীয় বিশ্বকাপের স্মৃতি সুখকর নয় আফগানিস্তানের জন্য। তবে খালি হাতে নয়, ক্যারিবিয়দের হারিয়ে একটি জয় নিয়ে দেশে ফিরতে চায় আফগানরা।

এই স্বপ্ন পূরণে দলটির বড় ভরসা অলরাউন্ডার মোহাম্মাদ নবী ও লেগস্পিনার রশিদ খান। হেডিংলী ক্রিকেট গ্রাউন্ডে বৃহস্পতিবার বেলা সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি।

এই বিভাগের আরো খবর

খুশির জোয়ারে ভাসছেন ইংলিশরা

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপ শ্রেষ্ঠত্বের...

বিস্তারিত
টুর্নামেন্ট সেরা উইলিয়ামসন

ক্রীড়া প্রতিবেদক : বিশ্বকাপ...

বিস্তারিত
দুর্দান্ত ভূমিকা রেখে ম্যাচ সেরা বেন স্টোকস

রীড়া প্রতিবেদক : বিশ্বকাপের ফাইনালে...

বিস্তারিত
ভারতকে বিদায় করে ফাইনালে নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক: ম্যানচেস্টারের ওল্ড...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *