বিশ্বকাপে বাংলাদেশ-পাকিস্তান লড়াই আজ

প্রকাশিত: ১২:৩৮, ০৫ জুলাই ২০১৯

আপডেট: ০৪:১৪, ০৫ জুলাই ২০১৯

ক্রীড়া প্রতিবেদক : লর্ডসে শুক্রবার পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শেষ হচ্ছে বাংলাদেশের এবারের বিশ্বকাপ মিশন। সেমিফাইনাল খেলার কোন আশা না থাকলেও, নিয়মরক্ষার এই ম্যাচটি জিততে চায় বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে জয় দিয়ে এবারের মিশন শেষ করাই লক্ষ্য টাইগারদের, জানিয়েছেন হেড কোচ স্টিভ রোডস। অন্যদিকে, পাকিস্তান ক্রিকেট দলেরও লক্ষ্য বাংলাদেশের বিপক্ষে জয় পাওয়া। ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন অধিনায়ক সরফরাজ আহমেদ। খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায়।

ক্রিকেটের মক্কা বলা হয় লর্ডস ক্রিকেট গ্রাউন্ডকে। যে কোন ক্রিকেটারের স্বপ্ন থাকে লর্ডসে আন্তর্জাতিক ম্যাচ খেলার। সেটা হোক টেস্ট কিংবা ওয়ানডে। এর আগে লর্ডসে বাংলাদেশ দু’টি টেস্ট খেললেও এবারই প্রথম ওয়ানডে খেলতে যাচ্ছে। তাই দলের প্রতিটি ক্রিকেটারই কিছুটা রোমাঞ্চিত। বিশ্বকাপ ক্রিকেট থেকে বিদায় নিশ্চিত হয়ে যাওয়ায় পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি বাংলাদেশের জন্য শুধুই নিয়মরক্ষার। কিন্তু এটি বাংলাদেশের জন্য শুধু নিয়মরক্ষার নয়, মর্যাদারও বটে।

ভারতের বিপক্ষে ম্যাচ হেরে এমনিতেই ক্রিকেটাররা কিছুটা বিমর্ষ। এর উপর বাড়তি চিন্তা হিসেবে যোগ হিসেবে ইনজুরি। অনুশীলনের সময় কনুইয়ে চোট পেয়েছেন নির্ভরযোগ্য ক্রিকেটার মুশফিকুর রহিম। আর পুরোনো হ্যামস্ট্রিংয়ের ব্যথায় অনুশীলনই করেননি অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। সংশয় রয়েছে পাকিস্তানের বিপক্ষে খেলা নিয়েও। তবে সব সমস্যা পেছনে ফেলে পাকিস্তানের বিপক্ষে ময়দানের লড়াইয়ে প্রস্তুত বাংলাদেশ। বাংলাদেশ ক্রিকেট দলের হেড কোচ স্টিভ রোডস বললেন, 'এই ম্যাচটি বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এবারের বিশ্বকাপে আমাদের আর কোন সম্ভাবনাই নেই। তবে আমরা চাইবো পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপটি বাংলাদেশের ভালো ভাবে শেষ হোক। সে লক্ষ্য নিয়েই মাঠে নামবে টাইগাররা।'

এবারের বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে পাকিস্তানেরও। তবুও এই ম্যাচ যথেষ্ট গুরুত্বের সাথে নিচ্ছে তারা। এশিয়া কাপে দু’দলের সর্বশেষ লড়াইয়েও পাকিস্তানকে হারিয়েছিলো বাংলাদেশ। তাই এবার জয় দিয়ে মধুর প্রতিশোধ নিতে চাইবে পাকিস্তান। অধিনায়ক সরফরাজ আহমেদ বললেন, 'বর্তমান সময়ে বাংলাদেশ খুবই কঠিন প্রতিপক্ষ। তাদের হারানো সহজ কাজ নয়। এরপরও আমাদের দলে বেশ কিছু ভালো পারফরমার রয়েছে। আমরা আশাবাদী ম্যাচটি জয়ের ব্যাপারে।'

২০ বছর পর বিশ্বকাপ ক্রিকেটে আবারো মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও পাকিস্তান। ৯৯’র বিশ্বকাপে পাকিস্তানকে হারানোর পরই আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের নতুন পথচলা শুরু হয়েছিলো।

 

এই বিভাগের আরো খবর

খুশির জোয়ারে ভাসছেন ইংলিশরা

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপ শ্রেষ্ঠত্বের...

বিস্তারিত
টুর্নামেন্ট সেরা উইলিয়ামসন

ক্রীড়া প্রতিবেদক : বিশ্বকাপ...

বিস্তারিত
দুর্দান্ত ভূমিকা রেখে ম্যাচ সেরা বেন স্টোকস

রীড়া প্রতিবেদক : বিশ্বকাপের ফাইনালে...

বিস্তারিত
ভারতকে বিদায় করে ফাইনালে নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক: ম্যানচেস্টারের ওল্ড...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *