বিশ্বকাপের শিরোপা লড়াই শুরু; ব্যাট করছে নিউজিল্যান্ড

প্রকাশিত: ১১:৫৯, ১৪ জুলাই ২০১৯

আপডেট: ০৪:১৩, ১৪ জুলাই ২০১৯

ক্রীড়া প্রতিবেদক: ইংল্যান্ডে দ্বাদশ বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালের মহারণে আজ টসে জিতে ব্যাট করছে নিউজিল্যান্ড। এর আগে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় কিইউরা। 

সেমিফাইনালে শ্বাসরুদ্ধকর লড়াইয়ে অন্যতম ফেভারিট ভারতকে হারিয়ে টানা দ্বিতীয়বার ফাইনালের মঞ্চে কিউইরা। অধরা বিশ্বকাপ শিরোপায় চোখ কিউইদের। আর ২৭ বছর পর ফাইনালে জায়গা করে নিয়ে প্রথমবারের মতো শিরোপা জয়ের স্বপ্ন দেখছেন ইংলিশরা।

মাঠ ও মাঠের বাইরে পেশাদারিত্ব আর পরিচ্ছন্ন আচরণের দৃষ্টান্ত রেখে বিশ্ব ক্রিকেটে আলাদা ঐতিহ্য বহন করছে নিউজিল্যান্ড। এই গৌরবের পাশাপাশি এবার এক দিনের ক্রিকেটের শ্রেষ্ঠত্বের মুকুট মাথায় তোলার সুযোগ দলটির সামনে।

শ্রীলঙ্কার বিপক্ষে ১০ উইকেটের জয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু কিউইদের। তবে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ২ উইকেটের কষ্টার্জিত জয় পায় দলটি। যদিও আন্ডারডগ আফগানিস্তানকে হারাতে বেগ পেতে হয়নি কিউইদের। ভারতের সাথে ম্যাচটি ভেসে যায় বৃষ্টিতে। পরের ম্যাচে প্রোটিয়াদের ৪ উইকেটে হারিয়ে ধারাবাহিকতা ধরে রাখে নিউজিল্যান্ড। জয় পায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও।

তবে পাকিস্তান, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের কাছে হেরে শীর্ষ চারে উঠার লড়াইয়ে কোণঠাসা হয়ে পড়ে নিউজিল্যান্ড। কিন্তু নেট রান রেটে এগিয়ে থাকায় চতুর্থ স্থানে থেকে সেমিতে উঠে দলটি। আর সেমিফাইনালে অন্য এক নিউজিল্যান্ডকে দেখলো ক্রিকেট বিশ্ব। ২শ’৪০ রানের সাধারণ সংগ্রহ গড়েও টুর্নামেন্টের অন্যতম ফেভারিট ভারতকে হারিয়ে দিয়ে টানা দ্বিতীয়বার ফাইনালে পৌঁছায় ব্ল্যাক ক্যাপসরা।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, কেন উইলিয়ামসন (অধিয়ানায়ক), রস টেলর, টম লাথাম (উইকেটরক্ষক), জিমি নিশাম, কলিন ডি  গ্র্যান্ডহোম, মিচেল সান্তনার, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট, লকি ফার্গুসন।

ইংল্যান্ড একাদশ: জেসন রয়, জনি বেয়ারেস্ট, জো রুট, ইয়ন মরগ্যান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), ক্রিস ওকস, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জোফরা আর্চার এবং মার্ক উড।

এই বিভাগের আরো খবর

খুশির জোয়ারে ভাসছেন ইংলিশরা

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপ শ্রেষ্ঠত্বের...

বিস্তারিত
টুর্নামেন্ট সেরা উইলিয়ামসন

ক্রীড়া প্রতিবেদক : বিশ্বকাপ...

বিস্তারিত
দুর্দান্ত ভূমিকা রেখে ম্যাচ সেরা বেন স্টোকস

রীড়া প্রতিবেদক : বিশ্বকাপের ফাইনালে...

বিস্তারিত
ভারতকে বিদায় করে ফাইনালে নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক: ম্যানচেস্টারের ওল্ড...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *