ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

2019-09-19

, ১৯ মহররম ১৪৪১

খুশির জোয়ারে ভাসছেন ইংলিশরা

প্রকাশিত: ০৩:৫৯ , ১৫ জুলাই ২০১৯ আপডেট: ০৩:৫৯ , ১৫ জুলাই ২০১৯

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপ শ্রেষ্ঠত্বের মুকুট অর্জন করতে ক্রিকেটের জনক ইংল্যান্ডের সময় লেগেছে ৪৪ বছর। ইংলিশদের এই অর্জনে খুশির জোয়ারে ভাসছেন ক্রিকেট সমর্থকরা। যাদের হাত ধরে আধুনিক ক্রিকেটের জন্ম, সেই তাদেরই বিশ্বকাপ জিততে দেখে আবেগ আপ্লুত হয়েছেন অনেকে।

ক্রিকেটের জনক বলা হয় ইংল্যান্ডকে। ১৯৭৫ সালে শুরু হয় বিশ্বকাপ ক্রিকেটের মহাযজ্ঞ। প্রতিটি আসরেই অংশ নিয়েছে ইংল্যান্ড। কথায় আছে একবার না পারলে দেখো শতবার। ইংল্যান্ডকে শতবার চেষ্টা করতে হয়নি। এর আগে তিনবার বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে উঠলেও শিরোপা অধরাই ছিলো তাদের।

এবার মহাকাব্যিক এক ফাইনালে আর হতাশ হতে হয়নি ইংলিশদের। তবে ক্রিকেটের তীর্থভূমিতে বিশ্বকাপ ট্রফি আনতে ইংলিশদের এবার নির্ভর করতে হয়েছে ভীনদেশিদের উপর। আইরিশ এয়ন মরগ্যান, নিউজিল্যান্ডের বেন স্টোকস এবং ওয়েস্ট ইন্ডিজের জোফরা আর্চারদের দূর্দান্ত পারফরম্যান্সে বিশ্ব ক্রিকেটের নতুন রাজা এখন ইংল্যান্ড। বিশ্বসেরার মুকুট অর্জন করতে ৪৪ বছর লাগলেও শিরোপা জিততে পেরেই খুশী ইংলিশ সমর্থকরা।

তরুণ, তরুণী থেকে শুরু করে বৃদ্ধরাও প্রিয় দলের বিশ্বকাপ ট্রফি জয়ে আবেগ আপ্লুত হয়েছেন। অনেকে জানিয়েছেন এটি তাদের দেখা সেরা বিশ্বকাপ ফাইনাল।

গত কয়েক দশকে ক্রিকেট জোয়ারে অনেকটাই পিছিয়ে পড়েছিলো এই অঞ্চল। বিশ্বকাপ ট্রফি জয় এই অঞ্চলের তরুণদের আবারো ক্রিকেটমুখী করবে বলে আশাবাদী সংশ্লিষ্টরা।

এই বিভাগের আরো খবর

খুশির জোয়ারে ভাসছেন ইংলিশরা

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপ শ্রেষ্ঠত্বের মুকুট অর্জন করতে ক্রিকেটের জনক ইংল্যান্ডের সময় লেগেছে ৪৪ বছর। ইংলিশদের এই অর্জনে খুশির জোয়ারে ভাসছেন...

টুর্নামেন্ট সেরা উইলিয়ামসন

ক্রীড়া প্রতিবেদক : বিশ্বকাপ ক্রিকেটের দ্বাদশ আসরে টুর্নামেন্ট সেরা হয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। বিশ্বকাপ জুড়ে কিউইদের...

বিশ্বকাপের শিরোপা লড়াই শুরু; ব্যাট করছে নিউজিল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক: ইংল্যান্ডে দ্বাদশ বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালের মহারণে আজ টসে জিতে ব্যাট করছে নিউজিল্যান্ড। এর আগে টসে জিতে ব্যাট করার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is