জিম্বাবুয়ের সদস্যপদ স্থগিত

প্রকাশিত: ১২:৫২, ১৯ জুলাই ২০১৯

আপডেট: ১০:২২, ১৯ জুলাই ২০১৯

ক্রীড়া ডেস্ক : ক্রিকেট বোর্ডের নির্বাচনে রাজনৈতিক হস্তক্ষেপের অভিযোগে সাময়িকভাবে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এর সদস্যপদ হারালো জিম্বাবুয়ে। বৃহস্পতিবার লন্ডনে আইসিসির বোর্ড সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

আইসিসি’র ওয়েবসাইটে প্রকাশিত খবরে বলা হয়েছে, জিম্বাবুয়ের ক্রিকেট বোর্ডের নির্বাচনে দেশটির সরকার সরাসরি হস্তক্ষেপ করায় এই সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। এর ফলে দেশটির ক্রিকেট বোর্ডের জন্য আইসিসির যে তহবিল ছিল তাও স্থগিত হয়েছে। একইসাথে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আইসিসি’র কোন আয়োজনে অংশ নিতে পারবে না জিম্বাবুয়ে ক্রিকেট দল। আগামী অক্টোবরে অনুষ্ঠিতব্য পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে জিম্বাবুয়ের অংশ নেয়াও তাই সংশয়ের মুখে পড়েছে।

আইসিসি’র সভাপতি শশাঙ্ক মনোহর জানান, ‘আমরা কোন সদস্য দেশকে বাদ দিতে চাই না। তবে জিম্বাবুয়েতে যা হয়েছে, তা আইসিসি’র সংবিধানের চরম লঙ্ঘণ। এটা মেনে নেয়া যায় না।’

আইসিসি জানিয়েছে, জিম্বাবুয়েকে স্বাধীনভাবে কোনো রাজনৈতিক হস্তক্ষেপ ছাড়াই একটি কমিটি গঠন করে আগামী তিন মাসের মধ্যে তাদের দায়িত্ব দিতে হবে। সেটা করা হলে অক্টোবর মাসে পরবর্তী বোর্ড সভায় বিষয়টি বিবেচনা করা হবে।

 

এই বিভাগের আরো খবর

স্যামির কোটের নিচে হাফপ্যান্ট পরা ছবি ভাইরাল

অনলাইন ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের সাবেক...

বিস্তারিত
১০ বছর পর পাকিস্তানে টেস্ট ক্রিকেট

ক্রীড়া ডেস্ক: পাকিস্তানে শ্রীলঙ্কার...

বিস্তারিত
 ইন্টার মিলানকে হারিয়ে শেষ ষোলতে বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *