ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬

2019-08-25

, ২৩ জিলহজ্জ ১৪৪০

ক্লাস-পরীক্ষা বর্জন করে ঢাবিতে আজও বিক্ষোভ

প্রকাশিত: ১১:২৯ , ২২ জুলাই ২০১৯ আপডেট: ১২:৪৫ , ২২ জুলাই ২০১৯

নিজস্ব প্রতিবেদক: সরকারি সাত কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের  অধিভুক্তি থেকে বাতিলের দাবিতে দ্বিতীয় দিনের মতো সব একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা দিয়ে ক্লাস-পরীক্ষা বর্জন করছে শিক্ষার্থীরা।

সোমবার (২২ জুলাই) সকাল থেকেই এসব ভবনে তালা দেয় শিক্ষার্থীরা। এতে বন্ধ রয়েছে সব ধরনের ক্লাস-পরীক্ষা ও প্রশাসনিক কার্যক্রম।

আন্দোলনকারীদের মুখপাত্র শাকিল মিয়া বলেন, ‘আজও স্বতঃস্ফূর্তভাবে শিক্ষার্থীরা আন্দোলনে অংশ নিয়েছে। সব একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা দেয়া হয়েছে। সাধারণ শিক্ষার্থীরা ক্লাস পরীক্ষায় অংশগ্রহণ থেকে বিরত থাকছে।’

সকাল আটটার দিকে বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা দেয় আন্দোলনরত শিক্ষার্থীরা। এরপর সেখানে বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড ঝুলিয়ে অবস্থান নেয় তারা।

সকাল দশটার দিকে আন্দোলনকারীদের সঙ্গে সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক আ ক ম জামাল উদ্দিনসহ কয়েকজন শিক্ষকের বাগবিতণ্ডা হয়। আন্দোলনকারীরা বলেন, অধ্যাপক আ ক ম জামালের আচরণ কোনোভাবেই শিক্ষকসুলভ নয়।

এ সময় তারা ‘প্রশাসন করে কী, খায় দায় ঘুমায় নাকি’, ‘নির্লজ্জ প্রশাসন, ধিক্কার, ধিক্কার’, ‘ঢাবির সম্মান, নষ্ট হতে দেব না’, ‘সাত কলেজ বাতিল চাই’, ‘রক্তে ঢাবির সম্মান, সাত কলেজ বেমানান’ ইত্যাতি স্লোগান দিতে থাকেন।

সাত কলেজের অধিভুক্তি বাতিলসহ চার দফা দাবিতে রোববার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে শিক্ষার্থীরা। পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি চলছে।

 

এই বিভাগের আরো খবর

ডেঙ্গু প্রতিরোধে সতর্ক বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠান

ফারহানা জুঁথী: ডেঙ্গু প্রতিরোধে সতর্কতামূলক কার্যক্রম চালাচ্ছে রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। নিজ ব্যবস্থাপনায় পরিচ্ছন্নতা কাজে...

গণস্বাস্থ্য মেডিকেলে অনিয়ম, ২শ’ শিক্ষার্থীর ভবিষ্যত অনিশ্চিত

সাভার প্রতিনিধি: পাবলিক বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয়ে শিক্ষা কার্যক্রম পরিচালনার নিয়ম থাকলেও সাভারের গণস্বাস্থ্য মেডিকেল কলেজ এই নিয়ম...

নতুন নিয়মে ঢাবির ভর্তি পরীক্ষার আবেদন ৫ আগস্ট থেকে

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় নতুন কিছু পরিবর্তন আনা হয়েছে।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is