ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

2019-08-20

, ১৮ জিলহজ্জ ১৪৪০

দু’মাসে ফিটনেসহীন গাড়ী নবায়নের নির্দেশ

প্রকাশিত: ১১:৩০ , ২৩ জুলাই ২০১৯ আপডেট: ১০:৪৫ , ২৩ জুলাই ২০১৯

নিজস্ব প্রতিবেদক: দু’মাসের মধ্যে ফিটনেসবিহীন যানবাহন নবায়নে শেষবারের মতো সময় বেধে দিয়েছেন হাইকোর্ট। একইসাথে এরপর মেয়াদোর্ত্তীর্ণ গাড়ি আর সড়কে চলতে পারবে না জানিয়ে পুলিশ প্রধানকে ব্যবস্থা নেয়ার নির্দেশও দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৩ জুলাই) বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চে এ সংক্রান্ত প্রতিবেদন দাখিলের পর শুনানি শেষে এই আদেশ দেয়া হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, লাইসেন্সধারী ও ফিটনেসবিহীন গাড়ি চালানোর দায়ে চলতি বছর জরিমানা আদায় করা হয়েছে সাড়ে ৬ কোটি টাকারও বেশি। আর মামলা হয়েছে ৩৯ হাজার ৮৩৭টি। এ সময় কারাদন্ড দেয়া হয়েছে ৭২৮ জন চালককে। এছাড়াও সারাদেশে লাইসেন্স নিয়ে ফিটনেস নবায়ন না করা গাড়ির সংখ্যা প্রায় ৪ লাখ ৮০ হাজার বলে আদালতকে জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ।

সারাদেশে ফিটনেসবিহীন গাড়ির সংখ্যা প্রায় ৪ লাখ ৫৮ হাজার।  বিআরটিএ’র আইনজীবী রাফিউল ইসলাম জানান, ঢাকা বিভাগে ২ লাখ ৬১ হাজার ১১৩,  চট্টগ্রাম বিভাগে ১ লাখ ১৯ হাজার ৫৮৮, রাজশাহী বিভাগে ২৬ হাজার ২৪০, রংপুর বিভাগে ৬ হাজার ৫৬৮, খুলনা বিভাগে ১৫ হাজার ৬৬৮, সিলেট বিভাগে ৪৪ হাজার ৮০৫ এবং বরিশাল বিভাগে ৫ হাজার ৩৩৮টি গাড়ি মেয়াদোত্তীর্ণ ফিটনেসবিহীন রয়েছে।

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is