সামাজিক অস্থিরতা তৈরির বিরুদ্ধে সচেতন থাকতে রাষ্ট্রপতির আহ্বান

প্রকাশিত: ০৫:৫১, ২৩ জুলাই ২০১৯

আপডেট: ১১:১৫, ২৩ জুলাই ২০১৯

নিজস্ব প্রতিবেদক : সামাজিক অস্থিরতা সৃষ্টির বিরুদ্ধে সজাগ থাকতে প্রশাসনের কর্মকর্তাদের প্রতি নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ। সেবার ব্রত নিয়ে দায়িত্ব পালনেরও কথাও বলেন তিনি। বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জনপ্রশাসন পদক প্রদান অনুষ্ঠানে রাষ্ট্রপতি এসব নির্দেশনা দেন। এ সময় সৃজনশীল ও উদ্ভাবনী কাজে এগিয়ে আসতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহবান জানান রাষ্ট্রপতি।

জাতীয় পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে, মঙ্গলবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে  'জনপ্রশাসন পদক ২০১৯' প্রদানের এই আয়োজন। প্রধান অতিথি ছিলেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ। অনুষ্ঠানে জনসেবায় ভূমিকা রাখায় ৪৫ ব্যক্তি ও ২ প্রতিষ্ঠানকে ‘জনপ্রশাসন পদক ২০১৯’ প্রদান করেন রাষ্ট্রপতি।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ বলেন, জনগনের টাকায় সরকারি কর্মচারীদের বেতনভাতা হয়, তাই সততার সাথে জনগণের কাঙ্খিত সেবা নিশ্চিত করতে হবে।

প্রশাসন জনগনের সেবক, এই মনোভাব ধারণ করে, সরকারি কর্মচারীদের সনাতনি দৃষ্টিভঙ্গি পরিবর্তন করার আহবান জানান রাষ্ট্রপতি। সমাজে অস্থিরতা তৈরীর অপচেষ্টা সম্পর্কে সজাগ থাকার নির্দেশ দেন তিনি।

রাষ্ট্রপতি বলেন, সীমিত সম্পদ ব্যবহার করে দেশের উন্নয়ন কর্মকান্ড এগিয়ে নিচ্ছে সরকার। তাই জনস্বার্থকে অগ্রাধিকার দিয়ে প্রকল্প গ্রহণ করে জনগনের টাকার সঠিক ব্যবহার নিশ্চিত করার নির্দেশও দেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ।

 

 

এই বিভাগের আরো খবর

আপিল বিভাগে খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিম কোর্টের...

বিস্তারিত
সু চির অধঃপতন দেখে কষ্ট পেয়েছি: ড. মোমেন

অনলাইন ডেস্ক: পররাষ্ট্রমন্ত্রী ড. এ...

বিস্তারিত
বনানীতে চীনা ব্যবসায়ীর মরদেহ উদ্ধার

অনলাইন ডেস্ক: রাজধানীর বনানীর একটি...

বিস্তারিত
৪ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের রুল

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লার লাকসামে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *